শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মশার গান-যানজট অপছন্দ বলেই মেয়র হয়েছি : আতিকুল ইসলাম

যাযাদি রিপোর্ট
  ২৬ মে ২০১৯, ০০:০০
জাতীয় প্রেসক্লাবে শনিবার নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ আয়োজিত সংলাপে বক্তৃতা করেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম -যাযাদি

মশার গান ও যানজট খুব অপছন্দ করেন, এ কারণেই হয়তো মেয়র হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার জাতীয় প্রেসক্লাবে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ আয়োজিত 'কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী' শীর্ষক নগর সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসী নিরাপদ নগর, নিরাপদ সড়ক ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার দাবি তুলেছেন। এটা সময়ের দাবি, এটা নিশ্চিত করার চ্যালেঞ্জ গ্রহণ করে তিনি এ কাজ বাস্তবায়নে সকলের সহযোগিতা চান।

তিনি বলেন, মশার গান এবং যানজট খুবই অপছন্দের। এ কারণে হয়তো সৃষ্টিকর্তা তাকে মেয়র করেছেন। রাজধানীর বিদ্যমান এসব সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাবেন।

এর পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, ফুটপাত দখলমুক্ত, খাল দখলমুক্ত করা, টেকসই আবর্জনা ব্যবস্থা নিশ্চিত করা, গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম গ্রহণ করে বাস্তবায়ন শুরু হয়েছে। ধীরে ধীরে নগরবাসী এর সুফল পাবে।

এছাড়া সম্প্রসারিত ঢাকার সব সড়ককে সেন্ট্রাল ডাকটাইল সিস্টেমের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি। নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশের সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিন আব্দুলস্নাহর সঞ্চালনায় নগর সংলাপ অনুষ্ঠিত হয়।

এই সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত নগর সংলাপের আগে নগর বিশেষজ্ঞ ও সদস্যদের নিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে বর্ণাঢ্যর্ যালি বের হয়।

এ অনুষ্ঠানে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীকে নিরাপদ নগর দিবস ঘোষণা করা হয়। এ অনুষ্ঠানে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব পস্ন্যানার্স (বিআইপি) সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান।

আলোচনায় অংশ নেন, পরিবহন বিশেষজ্ঞ ড. সালাউদ্দিন আহমেদ, রাজউকের প্রধান প্রকৌশলী মো. আব্দুল লতিফ হেলালী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক তৌফিক আলী, তোফাজ্জল হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<51193 and publish = 1 order by id desc limit 3' at line 1