শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চারদিকে সরকার পতনের শব্দ শুনতে পাওয়া যাচ্ছে: রিজভী

যাযাদি রিপোটর্
  ১৯ আগস্ট ২০১৮, ০০:০০

চারদিকে সরকার পতনের শব্দ শুনতে পাওয়া যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কাযার্লয়ে সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘গত কয়েকদিন ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিভিন্ন রকম দুঃস্বপ্নে অস্থির ও শঙ্কিত হয়ে পড়েছেন। মানুষের বাক্স্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা, চলাফেরার স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হরণ করে যে শূন্যতার সৃষ্টি করেছেন, এতে ধেয়ে আসা প্রতিবাদী মানুষের টনেের্ডাতে ভয় পেয়ে ওবায়দুল কাদেররা বেসামাল হয়ে পড়েছেন। তাই কখনো ভয়ের কথা বলছেন, কখনো ধমকের সুরে কথা বলছেন’।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বলতে চাই, যারা নাগরিক স্বাধীনতা কেড়ে নেয় তারা আগ্রাসী শক্তি, যারা জনগণের দাবিকে রক্তাক্ত করে, তারা দেশের শত্রæ। যারা শিশু-কিশোরদের রক্ত নিঙড়ে নেয় ও প্রতারণা করে, তারা মনুষত্বহীন। চারদিকে আপনাদের পতনের শব্দ শোনা যাচ্ছে। অবিলম্বে নিরাপদ সড়কের আন্দোলন ও কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তারকৃত শিশু-কিশোর-তরুণ ছাত্রছাত্রীদের মুক্তি দিন’।

শুক্রবার সকাল থেকে এখন পযর্ন্ত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকনগরে তার বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, দেশের সিনিয়র সিটিজেন বরেণ্য আইনজীবী মওদুদ আহমদকে অবরুদ্ধ হয়ে আছেন। শুক্রবার দলীয় নেতাকমীর্রা তার সঙ্গে দেখা করতে গেলে তাদের পুলিশ বাধা দেয় এবং তার বাড়ি ও বাড়ির সামনে থেকে ১০ জনকে আটক করে। শনিবারও কোনো নেতাকমীর্ তার সঙ্গে দেখা করতে পারেননি।

রিজভী আরও বলেন, খালেদা জিয়া যে রাজনৈতিক উদ্দেশে প্রতিহিংসার শিকার তার প্রমাণ মিলছে কয়েকদিন পরপর প্রধানমন্ত্রীর উদ্ভট বক্তব্যে। খালেদা জিয়াকে বন্দি করার জন্যই শেখ হাসিনা তার বিরুদ্ধে অসত্য মামলায় সাজা দিয়েছেন। এটা কোনো আইনি প্রক্রিয়া নয়, দেশনেত্রীকে আটকে রেখে আনন্দ লাভ করাই তার উদ্দেশ্য। সে জন্য নানা ফন্দি-ফিকিরের জাল বুনে সত্তোরোধ্বর্ একজন জননন্দিত নেত্রীকে বন্দি করে এখন নানাভাবে তার ওপর জুলুম চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভ‚ইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, সহ-প্রচার সম্পাদক আসাদুল করীম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8573 and publish = 1 order by id desc limit 3' at line 1