শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৬ জানুয়ারি ২০২০, ০০:০০

দানব আকৃতির

পিৎজা!

যাযাদি ডেস্ক

সাম্প্রতিক ভয়াবহ দাবানলে আক্রান্তদের সহায়তা করতেই অস্ট্রেলিয়ায় ৩৩৮ ফুটের দানব আকৃতির একটি পিৎজা বানিয়ে সবাইকে তাক লাগিয়েছেন দেশটির সিডনি শহরে একটি রেস্তোরাঁর মালিক! শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, দাবানলে আক্রান্তদের সহায়তা জন্য পিয়েরে ও রোজমেরি নামে দুই ভাইবোনের সিডনিতে পেলোগ্রিন্নি নামে একটি রেস্তোরাঁর হেঁসেলে দানব আকৃতির পিৎজাটি বানানো হয়। রোজমেরি জানান, পিৎজাটি মজ্জারেলস্না, টমেটো সস, বাসিল লিফ দিয়ে গারনিশ করা। অলিভ অয়েলে এ পিৎজাটি বানাতে প্রায় চার ঘণ্টা সময় ও ৯০ কেজি ময়দা লেগেছে। পরে পিৎজাটি চার হাজার খন্ডে ভাগ করে ভোজনরসিক মানুষের মুখে তুলে দেওয়া হয়েছে। জানা গেছে, পিৎজার স্বাদ নিতে উপস্থিত কমবেশি সবাইকেই দেখা গেছে অনুদান দিতে।

মোটরসাইকেল

আরোহী নিহত

যাযাদি ডেস্ক

লালমনিরহাট সদর উপজেলার জেলা পরিষদ মোড়ে ট্রাকের ধাক্কায় আব্দুলস্নাহ (৪৫) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আব্দুলস্নাহর গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদী উপজেলার ভাড়ইমারী জয়নগর এলাকায়। তিনি একটি প্রাইভেট কোম্পানির কর্মী হিসেবে লালমনিরহাটে কর্মরত ছিলেন। লালমনিরহাট সদর থানার এসআই সেলিম রেজা চৌধুরী বলেন, বুড়িমারী থেকে রংপুরগামী পণ্যবোঝাই একটি ট্রাক জেলা পরিষদ মোড়ে ওই মোটরসাইকেল আরোহী আব্দুলস্নাহকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। স্থানীয়দের সহায়তায় ঘাতক ট্রাকটি জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে।

কাপ্তাই হ্রদে পড়ে

যুবকের মৃতু্য

যাযাদি ডেস্ক

রাঙামাটির বরকল উপজেলায় কাপ্তাই হ্রদের পানিতে ডুবে নিখোঁজ রিমেশ চাকমার (২৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে কলাবুনিয়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

রিমেশ ৪ নম্বর ভূষণছড়া ইউনিয়নের মৃত স্বর্ণ কুমার চাকমার ছেলে। তিনি একজন বাক-প্রতিবন্ধী ও মৃগী রোগী ছিলেন বলে পারিবারিক সূত্রে জানা যায়। স্থানীয়রা জানান, সকালে রিমেশ চাকমা ও তার মা ঝরবি চাকমা কলাবুনিয়া বাজারঘাট থেকে বাড়ি ফিরছিলেন। ঝাক্কোবাজেই পাড়ায় নৌকায় পারাপারের সময় হঠাৎ পানিতে পড়ে যান রিমেশ। তার মায়ের চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এসে অনেক খোঁজাখুঁজি করার পরও তাকে পাওয়া যায়নি। পরে কলাবুনিয়া এলাকায় নদীতে ভাসমান অবস্থায় ওই যুবকের মরদেহ দেখে স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তা উদ্ধার করে।

কারেন্ট জাল জব্দ

২ জনের কারাদন্ড

যাযাদি ডেস্ক

বরিশাল জেলা প্রশাসন, নৌ-পুলিশ এবং মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযানে কারেন্ট জালসহ এক লাখ ২৫ হাজার মিটার অবৈধ মাছ ধরার জাল জব্দ করা হয়েছে। পাশাপাশি দু'জনকে আটকের পর তাদের ১০ দিন করে কারাদন্ড দেওয়া হয়েছে।

শনিবার সকালে কামারপাড়া, শায়েস্তাবাদ ও মীরগঞ্জ উপকূলীয় অঞ্চলে এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা। পরে জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85940 and publish = 1 order by id desc limit 3' at line 1