শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুবিধাবঞ্চিত ৩১৮ শিশু পেল আথির্ক অনুদান

যাযাদি রিপোটর্
  ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০
রাজধানীর পল্লবীতে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে অনুদানের চেক হস্তান্তর করেন ডিএনসিসির প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা Ñযাযাদি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বস্তিতে বসবাসকারী সুবিধাবঞ্চিত ৩১৮ জন শিশুকে শতর্যুক্ত আথির্ক অনুদান দেয়া হয়েছে। যার মধ্যে ১৩৫ জন ছেলে ও ১৮৩ জন মেয়ে শিশু।

মঙ্গলবার রাজধানীর পল্লবীতে অবস্থিত ২ নম্বর ওয়াডর্ কমিউনিটি সেন্টারে ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ আয়োজিত এবং ইউনিসেফের সহযোগিতায় এই অনুদানের চেক হস্তান্তর করা হয়।

আয়োজকরা জানান, প্রতিটি শিশু ৩টি সমান কিস্তিতে ১৮ মাসে ৩৬ হাজার টাকা পাবে। প্রথম কিস্তিতে (৬ মাস) প্রতি শিশু ১২ হাজার টাকা করে পাবে। এই শতর্যুক্ত অথর্ সহযোগিতার মূল কারণ বাল্যবিয়ে, স্কুল থেকে ঝড়ে পড়া রোধ ও শিশুশ্রম হ্রাস করা। ইউনিসেফের ও সমাজসেবা অধিদপ্তরের কারিগরি সহায়তায় ডিএনসিসি এই প্রকল্প বাস্তবায়ন করছে।

শতর্গুলোর মধ্যে রয়েছে শিশুকে অবশ্যই কেস ম্যানেজমেন্টের আওতায় আসতে হবে। সুবিধাভোগী শিশুর বয়স অবশ্যই ৬-১৮ বছরের মধ্যে হতে হবে। গৃহহীন পথশিশু অথবা বিপদজনক শ্রম, শিশু বিকাশের পরিপন্থি কাজে নিয়োজিত। এ ছাড়া পরিত্যক্ত, নাম পরিচয়হীন, বৈধ অভিভাবকহীন শিশু এই সুবিধা পাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএনসিসির প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা বলেন, দেশের সাবির্ক উন্নয়ন কাযর্ক্রম সম্পন্ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা স্বয়ংসম্পূণর্ভাবে এসব কাজ সম্পাদন করে যাচ্ছি। পদ্মা সেতু, মেট্রোরেল এর প্রমাণ। তাই দেশের সাবির্ক উন্নয়ন কাযর্ক্রম বহাল রাখতে আওয়ামী লীগ সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।

ডিএনসিসির অঞ্চল-২ এর নিবার্হী কমর্কতার্ এএসএম শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নিবার্হী কমর্কতার্ মো. মেজবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কমর্কতার্ ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হাসান, ইউনিসেফের শিশু সুরক্ষা বিশেষজ্ঞ ক্রিস্টানা ওয়েসলান্ড, চাইল্ড সেনসেটিভ সোশ্যাল প্রোটেকশন ইন বাংলাদেশ-২ প্রকল্প পরিচালক ডা. আশরাফি আহমেদ প্রমুখ।

ইউনিসেফের শিশু সুরক্ষা বিশেষজ্ঞ ক্রিস্টানা ওয়েসলান্ড তার বক্তব্যে বলেন, শিশুদের উন্নয়ন সবচেয়ে জরুরি। কেননা, তারাই যেকোনো জাতির আগামী দিনের ভবিষ্যৎ। তাই ইউনিসেফ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। আর সবচেয়ে জরুরি আমাদের দেয়া শতর্গুলো মানতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27755 and publish = 1 order by id desc limit 3' at line 1