বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

অবসরের পর ধারাভাষ্যে কুক

ক্রীড়া ডেস্ক
  ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
অবসরের পর ধারাভাষ্যে কুক

অবসরের পর সামনের বছর নাগাদ ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার গড়তে পারেন অ্যালিস্টার কুক। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ইংল্যান্ডের রেডিও টকস্পোটর্ কুককে ধারাভাষ্যের জন্য প্রস্তাব দিয়েছে। কুক এখন ভারতের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলছেন। কদিন আগে ঘোষণা দিয়েছেন, এই টেস্টের পর অবসরে যাবেন।

সব ঠিকঠাক থাকলে আগামী বছরের শুরুতে ইংল্যান্ডের ওয়েস্ট ইন্ডিজ সফরেই ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারকে দেখা যেতে পারে ধারাভাষ্যকারের ভূমিকায়। টকস্পোটের্স ধারাভাষ্যকার হিসেবে আছেন মাকর্ নিকোলাস, ড্যারেন গুচ, ডেভিড লয়েড ও জ্যারড কিম্বারের মতো বিশ্বখ্যাত ধারাভাষ্যকাররা। ওই প্যানেলে কুককে যুক্ত হতে প্রস্তাব দেয়া হয়েছে।

ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান কুক। কিন্তু সা¤প্রতিক সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না তার। ভারতের বিপক্ষে চলমান সিরিজে রানের দেখা পাচ্ছিল না তার ব্যাট। কুক ইংল্যান্ডের হয়ে ১৬০ টেস্টে ১২ হাজার ২৫৪ রান করেছেন। তার টেস্ট রানের আশপাশে কোনো ইংলিশ ব্যাটসম্যানই নেই। নামের পাশে আছে ৩২টি সেঞ্চুরি। টেস্টে নিয়মিত থাকলেও ২০১৪ থেকে ওয়ানডে খেলছিলেন না তিনি।

২০১৮ সালটা কুকের খুব একটা ভালো যায়নি। এই সময়ে তার গড় ১৮.৬২। ২০১৯ সালে ইংল্যান্ডের ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে। সেই সফরেই ধারাভাষ্যকার হিসেবে কুকের অভিষেক হয়ে যেতে পারে। ২০০৬ সালে ভারতের বিপক্ষে শুরু হয় টেস্টে ক্রিকেটে কুকের পথচলা। একযুগ পর সেই ভারতের বিপক্ষেই ক্যারিয়ারের ইতি টানছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<11592 and publish = 1 order by id desc limit 3' at line 1