শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ জুলাই ২০১৯, ০০:০০

ফাইনালের টিকিট ১৭ লাখ!

ক্রীড়া ডেস্ক

প্রিয় দল উঠে গেছে বিশ্বকাপের ফাইনালে। সেই ফাইনালে মাঠে বসে প্রিয় দলকে সমর্থন দিতে সর্বোচ্চ চেষ্টাই থাকে সমর্থকদের। কিন্তু ম্যাচের টিকিটের মূল্য যদি হয় ১৭ লাখ টাকা, তাহলে? না, কোনো গল্প নয়, সত্যিই লর্ডসে আজকের বিশ্বকাপ ফাইনালে টিকিটের মূল্য এমনই আকাশছোঁয়া। রোববার ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের ফাইনাল দেখতে হলে ভক্ত-সমর্থকদের খরচ করতে হবে ১৬ হাজার পাউন্ড (প্রায় ১৭ লাখ টাকা)। অবশ্য, সোজা পথে না, কালোবাজারে।

বিশ্বকাপ ফাইনালের টিকিট বিক্রি হয়ে গেছে অনেক আগেই। কিন্তু ফাইনালের আগে এখন সেই টিকিট পাওয়া যাচ্ছে কালোবাজারে। এমনকি কোনো কোনো টিকিট তো কয়েকবার হাত বদল হয়ে গেছে ইতোমধ্যে। যদিও অপরিচিত জায়গা কিংবা অপরিচিত ব্যক্তি থেকে টিকিট সংগ্রহে এরই মধ্যে নিষেধাজ্ঞা আরোপ করেছে আইসিসি। এমনকি কালোবাজারি প্রমাণিত হলে সংশ্লিষ্ট টিকিট বাতিলও করে দিতে পারে।

আইসিসি নির্ধারিত একটি ওয়েবসাইট থেকে শুক্রবার লর্ডসের কম্পটন স্ট্যান্ডের দুটি টিকিট বিক্রি হয়, প্রতিটি ২০ হাজার ৭৭৬ ডলারে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১৭ লাখ ৫৪ হাজার ৬৪৩ টাকা। টিকিটের প্রকৃত মূল্য ছিল ২৯৫ পাউন্ড। যা শেষ পর্যন্ত ৫০ গুণ বেড়ে দাঁড়ায় ১৬ হাজার পাউন্ডেরও বেশি। অন্য একটি স্ট্যান্ডের টিকিটও বিক্রি হচ্ছে ৩৭০০-৫০০০ ডলারে। টাকার হিসাবে যা, ৩-৪ লাখ পর্যন্ত।

টিকিটের কালোবাজারির বিষয়ে আইসিসির ম্যানেজিং ডিরেক্টর স্টিভ এলওয়ারথি বলেন, 'আমরা সর্বোচ্চ দর্শক উপস্থিতি ও ক্রিকেটে দীর্ঘমেয়াদি উন্নয়নের জন্য পুরো বিশ্বের সত্যিকারের ক্রিকেটপ্রেমীদের টিকিট দেয়ার চেষ্টা করছি। সাশ্রয়ী মূ্‌ল্য ও ন্যায্যভাবে টিকিট দেয়াটা এই টুর্নামেন্টে আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়।'

তিনি আরও বলেন, 'এটা সত্যিই খুব দুঃখজনক যে, বিভিন্ন অবৈধ সাইট থেকে বেশি দামে টিকিট বিক্রি হচ্ছে। আমরা এটা দমন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি; কিন্তু সুনির্দিষ্ট আইনের অভাবে আমরা এ ব্যাপারে ঠিকমতো ব্যবস্থাও নিতে পারছি না।'

\হ

তুরিনে ফিরলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

জুভেন্টাসের নতুন কোচ মাউরিসিও সারির অধীনে প্রথমবার অনুশীলন করতে তুরিনে লিলেন সময়ের অন্যতম সেরা তারকা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ক্যাসেল বিমানবন্দরে অবতরণ করে রোনালদোকে বহনকারী বিমানটি। আর সেখান থেকে রোলস রয়েসে চড়ে বিমানবন্দর ছাড়েন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী পর্তুগিজ যুবরাজ।

পর্তুগালের হয়ে ইউরোপিয়ান নেশন্স লিগ জয়ের পর থেকে ছুটিতে ছিলেন রোনালদো। তার ছুটির মেয়াদ শেষ হয়েছে। ঠিক সময়ে যোগ দিতে আগের দিনই তুরিনে পা রাখেন তিনি। আর এদিন সকালে পৌঁছান জে-মেডিকেল সেন্টারে। নতুন মৌসুম শুরুর আগে ফিটনেস ও মেডিকেল টেস্ট দিতেই সেখানে যান এই পর্তুগিজ তারকা। এছাড়া জিমেও বেশি খানিকটা সময় কাটিয়েছেন রোনালদো। তবে সারির অধীনে এখনও অনুশীলনে নামেননি তিনি।

রোনালদোকে দেখতে আগে থেকেই সে মেডিকেল সেন্টারের সামনে উপস্থিত থাকেন তার ভক্ত-সমর্থকরা। তাদের দাবিও মিটিয়েছেন এ তারকা। অটোগ্রাফ দেয়ার পাশাপাশি অনেকের সঙ্গে ছবিও তুলতে দেখা যায় ৩৪ বছর বয়সী পর্তুগিজ। জুভেন্টাসের হয়ে গত মৌসুম শেষে পর্তুগালের হয়ে খেলতে যান রোনালদো। ফিরে আসার আগে ব্যাপক পরিবর্তন হয়েছে দলে।

উইম্বলডনের পুরুষদের

ফাইনাল আজ

ক্রীড়া ডেস্ক

টেনিসে তাদের দ্বৈরথ মানে এর চেয়েও বেশি কিছু। এমন লড়াইয়ের জন্য মুখিয়ে থাকেন নাদাল-ফেদেরার ভক্তরা। দীর্ঘদিন পর উইম্বলডনে তেমন দ্বৈরথ দেখা গেল তাদের মাঝে। রোমাঞ্চকর সেমিফাইনালের জন্ম দিয়ে শুক্রবার রাতে শেষ হাসি হেসেছেন রজার ফেদেরার। আজ সন্ধ্যা সাড়ে ৬টায় ফাইনালে মুখোমুখি হবেন নোভাক জোকোভিচের।

প্রথম সেট থেকেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিল দুইজনের মাঝে। ফেদেরারের কাছে ৭-৬ (৭-৩) গেমে হারের পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়িয়েছিলেন নাদাল। ফেদেরারকে হারিয়ে দেন ১-৬ গেমে। পরের দুই সেটে রোমাঞ্চের জন্ম দিলেও নাদাল হেরে গেছেন ৬-৩, ৬-৪ গেমে। ফাইনালে পৌঁছায় শিরোপা জিতলে ২১টি গ্র্যান্ড স্স্নামের রেকর্ড বাড়িয়ে নেবেন ফেদেরার। অবশ্য, এই প্রতিযোগিতায় ছেলেদের এককে রেকর্ড ৮ বার গ্র্যান্ড স্স্নাম জিতেছেন ফেদেরারই। জোকোভিচকে হারালে মেয়েদের কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভার রেকর্ড স্পর্শ করবেন তিনি।

অবশ্য, তার প্রতিপক্ষ প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচও রয়েছেন দুর্দান্ত ফর্মে। অপর সেমিফাইনালে ২৩তম বাছাই রর্বাতো বাতিস্তাকে হারিয়েছেন ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২ গেমে। সার্বিয়ান জোকোভিচ এবার পঞ্চমবারের মতো উইম্বলডন জেতার লক্ষ্যে মুখিয়ে। তাই জোকোভিচের বিপক্ষে খেলাটা যে সহজ হবে না তা মেনে নিচ্ছেন ফেদেরার, 'বাতিস্তার বিপক্ষে ও অসাধারণ খেলেছে। মনে রাখতে হবে ও কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন। আমি আশা করব, ওকে খাদের কিনারায় ফেলে দিতে। কিন্তু সেটা করা আমার জন্য কঠিনই হবে। তবে আমি এতটুকু বলতে পারি, ফাইনালে উঠে আমি রোমাঞ্চিত।'

রানার্সআপ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রথমবার অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে ফাইনালে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। শুক্রবার ইংল্যান্ডের লন্ডনের কেন্টে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশের সাংসদরা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১১.৪ ওভারে ১০৫ রান করে পাকিস্তান। ফলে ৯ উইকেটের সহজ জয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।

গত বুধবার চলমান বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড এ টুর্নামেন্টের আয়োজন করে। এতে বিশ্বকাপে খেলা ৮টি দল অংশ নেয়ার কথা থাকলেও শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ অংশ নেয়নি। ফলে ৬টি দল দুটি গ্রম্নপে ভাগ হয়ে খেলেছে।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে দেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন বাংলাদেশ দলের হয়ে খেলেছে, জুনায়েদ আহমেদ পলক, আবদুলস্নাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, শেখ তন্ময়, নাহিম রাজ্জাক ও মোহাম্মদ আয়েন উদ্দিনের মতো জনপ্রিয় ও তরুণ সংসদ সদস্যরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58136 and publish = 1 order by id desc limit 3' at line 1