শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাশরাফির লড়াই চলছে

ক্রীড়া প্রতিবেদক
  ২১ আগস্ট ২০১৮, ০০:০০

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ফিরে বেশিরভাগ ক্রিকেটারই আছেন ছুটিতে। ঈদ উপলক্ষে প্রায় সব ক্রিকেটারই ছুটে গেছেন পরিবারের কাছে। মুস্তাফিজ, মিরাজ, রুবেলরা কাটাচ্ছেন অবসর সময়। অবসরের ফাকে কেউ কেউ আবার স্বরব সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর মধ্যে একজন ব্যতিক্রম। তিনি বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা। প্রায় সব ক্রিকেটাররা যখন ছুটি উপভোগ করছেন, সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ফিটনেস নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন নড়াইল এক্সপ্রেস।

আগেরদিন অথার্ৎ রোববার মিরপুরে ব্যাটিং অনুশীলন করেছিলেন জাতীয় দলের বঁাহাতি ওপেনার তামিম ইকবাল। ওইদিন অনুশীলন করেছেন মাশরাফিও। তবে সোমবার তিনি ছিলেন একা। ফিটনেস অনূশীলনে ঘাম ঝরাতে দেখা গেছে তাকে। বয়স যতোই বাড়ছে বোলিংয়ে তার ধারটা যেন আগের মতোই রয়ে গেছে। আর সেটা সম্ভব হয়েছে নড়াইল এক্সপ্রেস তার শরীরটাকে নিয়মিত ফিট রাখার কারণে। ফিটসেনের বিষয়ে ভীষণ সতকর্ বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ শেষে আমেরিকায় পরিবার নিয়ে সময় কাটিয়েছেন মাশরাফি। দেশে ফিরেই ফিটনেস ট্রেনিংয়ে মন দিলেন। কারণ সামনেই এশিয়া কাপ। বড় টুনাের্মন্ট। তাই ওয়ানডে অধিনায়কের প্রস্তুতিটা চলছে বেশ জোড়েসোড়ে। দলকে ভালোভাবে নেতৃত্ব দেয়ার জন্য এখনও একলা লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। আগামী সেপ্টেম্বরে ছয় জাতির এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোডর্ (বিসিবি) এরই মধ্যে ৩১ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছে। ২৭ আগস্ট থেকে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে।

খেলা না থাকলেও নিয়মিত ফিটনেস ট্রেনিং অব্যাহত রাখেন মাশরাফি। সোমবার কমলা গেঞ্জি আর কালো ট্রাউজার পড়ে বেশ কয়েকবার মাঠটা চক্কর দিলেন মিরপুর স্টেডিয়ামে। এরপর একা একা করলেন ফিটনেস ট্রেনিং। বেশ হাসিখুশি আর চনমনে দেখাচ্ছিল ওয়ানডে অধিনায়ককে। অবশ্য গত রাতেই ঈদের ছুটিতে স্বপরিবারে নড়াইল চলে যাওয়ার কথা তার। নিজ জন্মস্থানে মা’কে উপহার দেয়া স্বপ্নের বড়িতেই (মতুর্জা কটেজ) পরিবার-পরিজন নিয়ে ঈদুল আজহা উদযাপন করবেন তিনি।

মাশরাফির বাবা স্বপন মতুর্জা বলেন, ‘সব কিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার (২১ আগস্ট) ছেলে-মেয়ে ও স্ত্রীকে নিয়ে রাজধানী থেকে নড়াইলে আসবে মাশরাফি।’ এ সময় তিনি আরো জানান, মাশরাফি দেশে থাকলে প্রতিবারই ঈদে এলাকার মানুষের টানে নড়াইলে ছুটে আসে। এ বছরও মাশরাফি নড়াইলে পরিবারের সঙ্গে ঈদ করবে।

প্রসঙ্গত, মায়ের স্বপ্ন পূরণ করতেই ‘মতুর্জা কটেজ’ নামে একটি স্বপ্নের বাড়ি তৈরি করেছেন মাশরাফি। নড়াইল শহরে মহিষখোলা এলাকায় প্রায় ৩ কাঠা জমির ওপর নিজেদের পুরনো বাড়িতেই নতুন ডুপ্লেক্স বাড়িটি নিমার্ণ করেন তিনি। ডুপ্লেক্স দোতলা বাড়িটির প্রতিটি তলা ১২৫০ স্কয়ার ফিট। দ্বিতীয় তলায় আছে একটা মাস্টার বেডরুমসহ মোট ৪টি বড় কামরা। প্রতিটি বেডরুমের সঙ্গে বাথরুম আর প্রতিটি শোবার ঘরের সঙ্গেই রয়েছে বারান্দা। আরও আছে একটা ফ্যামিলি লিভিং রুম ও কিচেন। বাড়ির নিচতলায় রয়েছে বড় ড্রইং (হল) রুম, একটি ডাইনিং রুম, একটা রান্নাঘর। এ ছাড়া রয়েছে দুটি গাড়ি রাখার পাকির্ং ব্যবস্থা।

এই বাড়িতেই স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8759 and publish = 1 order by id desc limit 3' at line 1