শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​জাতীয় চলচ্চিত্র পুরস্কার আলী যাকেরকে উৎসর্গ করলেন তারিক আনাম

বিনোদন রিপোর্ট
  ০৩ ডিসেম্বর ২০২০, ২০:৫১

২০১৯ সালে ‘শ্রেষ্ঠ অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন বর্ষীয়ান অভিনেতা তারিক আনাম খান। তিনি অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবির প্রধান চরিত্রে অভিনয়ের জন্য পুরস্কারটি পাবেন। এ অনন্য অর্জনটি তিনি উৎসর্গ করেছেন প্রয়াত অভিনেতা আলী যাকেরকে।

তারিক আনাম বলেন, ‘আলী যাকের আমার অগ্রজ। তাদের পদচিহ্ন অনুসরণ করেই তো আমরা অভিনয়ে এসেছি। এক সপ্তাহও হয়নি তিনি আমাদের ছেড়ে চলে গেছেন। আমি তার পরিবারের অনুমতি নিয়ে আমার পুরস্কারটি তাকে উৎসর্গ করতে চাইছি।

পুরস্কার প্রাপ্তির খবরের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘একটা অন্যরকম কাজ, সেটা করার পরে যদি স্বীকৃতি পাওয়া যায়, মানুষ যদি প্রশংসা করে এটা বেশ বড় ভালো লাগার তৈরি হয়।’

‘এসব ছবি তো যারা বানায় বা ভাবে তারা খুব লো বাজেটে বানায়। প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই আমার পুরো টিমকে। অনন্য মামুন, স্পর্শিয়াসহ যারা করেছে। তারা এরকম একটা গল্প ভেবেছে। অনেক ফিল নিয়ে কাজটা করতে পেরেছি। যদিও আবার বসন্ত একটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে তারপরও সামগ্রিকভাবে প্রত্যেকেই এ পুরস্কারের অংশীদার।’

আমাদের দেশের একটা ধারণা প্রচলিত ভিন্ন ধারার গল্প দর্শকরা দেখতে চান না। কিন্তু এ ধরনের ছবি হচ্ছে এবং সফলতা পাচ্ছে। এখন আমাদের এখানে যদি এ ধরনের নিরীক্ষা চালু থাকে তাহলে হয়ত সামগ্রিকভাবে চলচ্চিত্রের অবস্থার পরিবর্তন হবে। অভিমত তারিক আনামের।

তিন দশকের চলচ্চিত্রে অভিনয়ের ক্যারিয়ারে এটি দ্বিতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার তারিক আনামের। এর আগে ২০১৪ সালে সৈকত নাসির পরিচালিত ‘দেশাঃ দ্য লিডার’ ছবির জন্য শ্রেষ্ঠ খলঅভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে