রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সমকামীতার প্রস্তাব রণবীরকে

যাযাদি ডেস্ক
  ০৮ মার্চ ২০২৪, ১০:১৩
ফাইল ছবি

বিশ্বের সব চলচ্চিত্র পাড়ায় যৌন হয়রানি ও প্রস্তাব হরহামেশায় হয়ে থাকে। এটা নতুন কিছু নয়। তবে হলিউডে সমকামিতার বিষয়টি ওপেন হলেও ইদানিং ভারতীয় চলচ্চিত্রেও এটি আমদানী হয়েছে। সমকামীতা নিযে অনেক ছবি নির্মিত হচ্ছে। এদিকে সমকামীতার স্বীকার হয়েছেন বলিউড অভিনেতা রণবীর শিং।

কাস্টিং কাউচ নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। শুধু নায়িকারাই নয়, এই কাউচের মুখে পড়তে হয় নায়কদেরও। সম্প্রতি সেই ‘ভয়ংকর অভিজ্ঞতা’ শেয়ার করলেন বলিউড অভিনেতা রণবীর সিং। জানান, যৌন হয়রানির শিকার হয়েছিলেন তিনি।

হিন্দি সিনেমায় অভিষেকের আগে তিন বছর ধরে সংগ্রাম করেছিলেন রণবীর সিং। সে সময়ই শিকার হয়েছিলেন যৌন হয়রানির। তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়ে রণবীর বলেছিলেন, ‘বলিউডে কাস্টিং কাউচ শুধু নায়িকাদের ক্ষেত্রেই নয়, নায়কদের ক্ষেত্রেও হয়ে থাকে। এক প্রযোজক তাকে বাড়িতে ডেকে তার গায়ে বাড়ির পোষ্য কুকুরকে ছেড়ে দেন শুধু মজা পাওয়ার জন্য।

এখানেই শেষ নয়, আরেকবার এক প্রযোজক তাকে প্রাইভেট পার্টিতে ডাকেন। পার্টির মাঝে তাকে নিয়ে যান এক নিভৃত স্থানে। সেখানেই তাকে জিজ্ঞেস করেন হার্ড ওয়ার্ক নাকি স্মার্টনেস কোনটা তার পছন্দ। এককথায় রণবীর উত্তর দেন তিনি হার্ড ওয়ার্কার। কিন্তু ওই ব্যক্তি তাকে সমকামীতার প্রস্তাব দেন।

সাক্ষাৎকারে রণবীর জানান, এসব অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখেছেন তিনি। চেষ্টা করেছেন পরে তা কাজে লাগানোর।

প্রসঙ্গত, মণীশ শর্মার ‘ব্যান্ড বাজা বারাত’ দিয়ে বলিউডে অভিষেক হয় রণবীর সিংয়ের। সিনেমাটিতে তার বিপরীতে ছিলেন আনুশকা শর্মা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে