বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৭ আগস্ট ২০২২, ০০:০০
সংবাদ সংক্ষেপ

জাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

ম ক্যাম্পাস ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রকৃতি সংরক্ষণের উদ্যোগে (এনসিআই) বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। জাবির প্রজাপতি বাগান প্রাঙ্গণে ২৩ আগস্ট এ কর্মসূচি পালন করা হয়? এ সময় ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়?

বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে পরিবেশ সংরক্ষণ উদ্যোগের প্রধান উপদেষ্টা প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ডক্টর মনোয়ার হোসেন বলেন, 'প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ সবসময়ই স্বতঃস্ফূর্তভাবে বিভিন্ন সামাজিক কার্যক্রমকে উৎসাহিত করে থাকে। তারই ধারাবাহিকতায় আমরা প্রতি বছরের ন্যায় এবারও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। আমরা আশা করি, প্রকৃতি, পরিবেশ রক্ষা ও সবুজ ক্যাম্পাস বিনির্মাণে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারব।'

বৃক্ষরোপণ কর্মসূচিতে জাম্বুরা, সফেদা, আগর, নিম, চেরি, জাকারান্দা, কদবেল, কাঁঠালসহ প্রভৃতি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়? বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাবি প্রকৃতি সংরক্ষণ উদ্যোগের সভাপতি এস এম সোহেল রানা, উপদেষ্টামন্ডলীর সদস্য ফাহমিনা বর্ষা, সহকারী সাধারণ সম্পাদক ফাহিম হোসেন, কার্যকরী সদস্য মাহিয়া মাহি, জাফরিন উষ্ণ, জাবেদ মাহমুফ, মেরিনা জাহান, নাহিদ হাসান প্রমুখ।

ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি'তে শিক্ষাসামগ্রী বিতরণ

ম ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির (ডিআইআইটি) উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও শিক্ষাসামগ্রী বিতরণের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের ৭১ মিলনায়তনে ২২ আগস্ট এই আলোচনা সভা ও শিক্ষাসামগ্রী বিতরণের অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি। ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির প্রতিষ্ঠাতা ও ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ডক্টর মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মো. মশিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি'র গভর্নিং বডির সভাপতি প্রফেসর ডক্টর এস এম মাহফুজুর রহমান ও ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি'র অধ্যক্ষ প্রফেসর ডক্টর মো. সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠান শেষে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রাবিতে

আলোচনা

সভা

ম ক্যাম্পাস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ১৫ আগস্ট উপলক্ষে সংগীত বিভাগ আয়োজিত 'বঙ্গবন্ধুর শিল্প ও সংস্কৃতি ভাবনা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ২২ আগস্ট এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। সংগীত বিভাগের সভাপতি শায়লা তাসমীনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অতিথিরা শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রে বঙ্গবন্ধুর চিন্তাচেতনা ও অবদান প্রসঙ্গে বক্তব্য রাখেন।

\হসেখানে অন্যদের মধ্যে সংগীত বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক ছাড়াও প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডে, প্রফেসর রুহুল আমিন প্রামানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে