বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ভেড়ামারায় জাসদ ছাত্রলীগ নেতা হত্যা

বিএনপি নেতাসহ আসামি ২২ : আটক ৪

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১২:০৯
-ফাইল ছবি

কুষ্টিয়ার ভেড়ামারায় জাসদ ছাত্রলীগ নেতা নাইফ আহমেদ তুষারকে হত্যার ঘটনায় উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাহান আলীকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ভেড়ামারা থানায় তুষারের বাবা রবিউল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। এই হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে। আসামিদের কে কুষ্টিয়া জেল হাজতে প্রেরণ করেছেন ভেড়ামারা থানা পুলিশ। মামলা নং-০৯ তাং-০৭-০৪-২০২৪ ইং।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম জহির জানান, মামলায় ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে। নিহত তুষারের বাবা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। হত্যাকান্ডে জড়িতরা কেউই রেহায় পাবে না। আসানীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

গত শুক্রবার (৫ এপ্রিল) রাত সাড়ে ৮টায় ভেড়ামারার গোলাপনগর বাজারে হামলার শিকার হন মোকারিমপুর ইউনিয়ন জাসদ ছাত্রলীগের সহ-সম্পাদক নাইফ আহমেদ তুষার (২৫)। রাত ১১টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এই হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে।

ভেড়ামারা থানার উপ-পরিদর্শক (এসআই) জাবেদ পারভেজ বলেন, মামলায় উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাহান আলী, উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব এসএস আল হোসাইন সোহাগ ছাড়াও মো. রাব্বি ওরফে অটো রাব্বিসহ নামধারী ২২ জন এবং অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, পুর্ব ভেড়ামারার অমিত হাসান সানি (২৫), গোলাপনগর গ্রামের জেমস আহমেদ (২৪), রিপন হোসেন (২২) বামনপাড়া গ্রামের সাব্বির হোসেন (২০)।

অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন বলেন, কয়েক বছর আগে এই আসামীরা ছাত্রনেতা সেবুলকে কুপিয়ে জখম করে পঙ্গু বানিয়ে দেয়। সেই মামলার সাক্ষী ছিলেন ছাত্রনেতা নাইফ আহমেদ তুষার। এই ক্ষোভ থেকেই হত্যা। আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তিনি।

জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যারা মুজিব কোট গায়ে দিয়ে দুই বগলে বিএনপি-জামাত পোষে, তাঁরা নিজ দলের লোককে মারছে, জোটের লোকজনকে মারছে। এই অপ-রাজনীতি অবিলম্বে বন্ধ করা উচিত। কারণ দেখিয়ে তিনি বলেন, ১৪ দলের ছাতার তলে, আওয়ামীলীগের ছাতার তলে এই দুমুখো সাপগুলো ঘর কাটা ইদুর। এদেরকে ঠেকাতে না পারলে তাঁরা আওয়ামীলীগের খুটিসুদ্দো খেয়ে ফেলবে। আমি আশা করবো দল বা মুখ দেখে নয়, খুনিকে খুনি হিসাবে গ্রেফতার করে বিচার করতে হবে।

আমি মনে করি গত জানুয়ারি মাসে জাতীয় সংসদ নির্বাচন পরবর্তীতে বিশেষ মহলের ধারাবাহিক ভাবে মিরপুর-ভেড়ামারায় যে সন্ত্রাস ও তান্ডব চলেছে তারই ধারাবাহিকতায় পরিকল্পিত ভাবে দুষ্কৃতকারীরা ছাত্রলীগ নেতা তুষারকে হত্যা করেছে। নির্বাচনের পর সন্ত্রাসী তৎপরতা বন্ধ করা সম্ভব হতো প্রশাসন যদি আরও তৎপর হতো তাহলে এই নাইফ আহমেদ তুষারকে হারাতে হতো না।

উল্লেখ্য, কুষ্টিয়ার ভেড়ামারা মোকারিমপুর ইউনিয়ন জাসদ ছাত্রলীগের সহ-সম্পাদক নাইফ আহমেদ তুষার গোলাপনগর বাজারে শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রবিউল নামের এক ব্যক্তির চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন। এসময় ১২ থেকে ১৫টি মোটরসাইকেল চায়ের দোকানে সামনে থামে। প্রায় ৩৫ থেকে ৪০ জনের একদল দুর্বৃত্ত মোটরসাইকেল থেকে নেমেই নাইফ আহমেদ তুষারকে চায়ের দোকানের মধ্যে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। এক পর্যায়ে নাইফ আহমেদ তুষার দৌড় দিয়ে পালানোর চেষ্টা করলে তেড়ে ধরে বাজারের মধ্য প্রকাশ্যে আবারও কুপাতে থাকে। স্থানীয়রা ছুটে আসলে গুরুতর জখম করে রাস্তায় ফেলে রেখে দূর্বৃত্তরা চলে যায়। ছাত্রলীগ নেতা নাইফ আহমেদ তুষারের পায়ে, হাতে, বুকে ও মাথাসহ ও শরীরের বিভিন্ন অংশে রামদার আঘাতে মারাত্মক যখম করা হয়েছে বলে তার স্বজন ও দলীয় নেতারা জানান। পরে স্থানীয়রা আহতকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসকরা আহতের অবস্থা অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১ টার দিকে নাইফ আহমেদ তুষার মারা যায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে