বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

অকারণে গড়াগড়ি দিয়ে হাসির খোরাক নেইমার

যাযাদি ডেস্ক
  ২৬ জুলাই ২০২২, ১১:৫৬
ছবি : এএফপি

সেই ২০১৮ বিশ্বকাপ থেকে শুরু। সামান্য বাধা পেয়ে মাঠে পড়ে গড়াগড়ি খাওয়া, অযথা ডাইভ দেওয়ায় ব্রাজিল সুপারস্টার নেইমারকে নিয়ে তখন থেকেই হাসিঠাট্টা হয়ে আসছে। চার বছরেও পরিস্থিতি বদলায়নি। প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে পিএসজি জাপান সফর শেষ করেছে গাম্বা ওসাকার বিপক্ষে ৬-২ গোলের জয়ে। ম্যাচটিতে জোড়া গোল করেছেন নেইমার, সেইসঙ্গে ডাইভ দিয়ে হাসির খোরাক হয়েছেন।

ম্যাচের তখন ৩১ মিনিট। পাবলো সারাবিয়ার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল পিএসজি। এমন সময় বাঁ প্রান্তে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন নেইমার। ওসাকার ডিফেন্ডার জেন্টা মিউরা তাকে আটকানোর চেষ্টা করেন। তাকে কাটিয়ে নেইমার এগিয়ে যাওয়ার চেষ্টা করলে মিউরো পড়ে যান। পড়ে যাওয়ার আগে তার পা গিয়ে লাগে নেইমারের ডান পায়ে। সামান্য টাচ হলেও নেইমার এমনভাবে পড়ে যান, যা দেখে যে কেউ বলবে তিনি হয়তো মারাত্মক কোনো চোট পেয়েছেন!

নেইমারের কাণ্ড দেখে রেফারিও পেনাল্টির বাঁশি বাজান। নিঁখুত স্পটকিক থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। যদিও সেটি পেনাল্টি হওয়ার মতো ঘটনা ছিল না। তাই সোশ্যাল সাইটে নেইমারকে নিয়ে চলছে হাসাহাসি। নেইমারের শূন্যে লাফ দিয়ে পড়ে যাওয়ার দৃশ্য শেয়ার করে বলা হচ্ছে, 'একদম সুইমিং পুলের ডাইভ'! কেউ আবার বলছেন, 'কী দরকার ছিল, দল তো এমনিতেই জিতেছে। ' আরেক ফুটবলপ্রেমী লিখেছেন, 'প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচেও এভাবে ডাইভ দিতে হয়!'

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে