শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

করোনা নেগেটিভ, তবু নিভৃতবাসে বাইডেন

যাযাদি ডেস্ক
  ০৮ আগস্ট ২০২২, ০০:০০
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

অল্প সময়ের ব্যবধানে টানা দুই দফায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপর থেকেই তিনি রয়েছেন আইসোলেশনে (নিভৃতবাস)। তবে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথম কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়েছেন ডেমোক্রেটিক এই প্রেসিডেন্ট।

শনিবার করোনা শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভ হলেও বাইডেন এখনো নিভৃতবাসেই রয়েছেন। মূলত দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ার আগে সতর্কতার অংশ হিসেবে তাকে

বিচ্ছিন্ন রাখা হচ্ছে।

দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হওয়ার পর শনিবার প্রথম কোভিড-১৯ পরীক্ষায় জো বাইডেন নেগেটিভ হয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক। ৭৯ বছর বয়সি এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে নিভৃতবাসে আছেন। গত ২১ জুলাই তিনি প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এর সপ্তাহখানেক পর তাকে করোনামুক্ত বলে ঘোষণা করা হলেও গত ৩১ জুলাই আবারও সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হন জো বাইডেন। এরপর থেকে তিনি নিভৃতবাসেই রয়েছেন।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসক ডা. কেভিন ও'কনর বলেছেন, 'যথাযথ সতর্কতার কারণে' করোনা শনাক্তকরণ পরীক্ষায় দ্বিতীয় দফায় নেগেটিভ না হওয়া পর্যন্ত জো বাইডেন নিভৃতবাসেই থাকবেন। তবে প্রেসিডেন্ট শারীরিকভাবে ভালো অনুভব করছেন বলে জানিয়েছেন ডা. ও'কনর। সংবাদসূত্র : বিবিসি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে