শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

মানববন্ধন

অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় ভৈরব নদ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদসহ তিনদফা দাবিতে অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের ডাকে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সরদার, উপদেষ্টা একরাম ফারাজী, সাবেক সাধারণ সম্পাদক বেলাল হোসেন প্রমুখ।

কমিটির সভা

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা কনফারেন্স রুমে আইনশৃঙ্খলা, মানব পাচার, মাদক পাচার, সন্ত্রাস ও নাশকতা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জুলফিকার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর আলম প্রমুখ।

আলোচনা সভা

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় আইসিডিপি প্রকল্পের সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ইউএনও সামিউল আমিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন। সভায় প্রকল্পের কার্য বিবরণী উপস্থাপন করেন ইএসডিওর প্রকল্প সমন্বয়কারী আব্দুল মান্নান। এতে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল আলম, মেডিকেল অফিসার আসাদুজ্জামান।

সমন্বয় সভা

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনি স্বাস্থ্য কমপেস্নক্সে স্বাস্থ্য সহকারীদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুদেষ্ণা সরকারের সভাপতিত্বে সভায় আবাসিক মেডিকেল অফিসার ডা. দীপন বিশ্বাস, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মাহবুবুর রহমানসহ ৬টি ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা উপস্থিত ছিলেন। সভায় অনলাইন রিপোর্ট সঠিকভাবে বাস্তবায়ন করতে প্রথম ধাপে মোট ২৭ জনকে ট্যাব বিতরণ করা হয়।

ফুলেল শুভেচ্ছা

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখার নবাগত ওসি (ডিবি) মো. ইয়াসিন আলম চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বঙ্গবন্ধু ডিপেস্নামা চিকিৎসক পরিষদের নেতারা। বুধবার সন্ধ্যায় তার কার্যালয়ে উপস্থিত হয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা বঙ্গবন্ধু ডিপেস্নামা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. সাহিনুর আলম (সাহিন) সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ মোজাম্মেল হক, ডা. মাহফুজার রহমান, ডা. প্রভাকর মজুমদার, ডা. ফাহাদ বিন সাদ, ডা. মুন্না হোসেন, গাজী রফিক আহমেদ, মোহাম্মদ রবিউল আলম প্রমুখ।

বীজ বিতরণ

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় শাক-সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে খরিপ-২ মৌসুমে বোচাগঞ্জ উপজেলার ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মধ্যে বীজ বিতরণ করা হয়েছে। বুধবার সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আব্দুস সবুর এ কর্মসূচির উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. আরিফ আফজাল।

মানববন্ধন

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইল জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান রহমান চঞ্চল, সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক ও তমাল বিহারী দাস প্রমুখ। বক্তারা হামলাকারীদের দ্রম্নত গ্রেপ্তার ও বিচারের দাবি করেন।

মাস্ক বিতরণ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর পাংশা উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে পাংশা বাজারের বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার মাহমুদ পস্নাজার সামনে থেকে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। জেলা আ'লীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুলের অর্থায়নে বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা মডেল থানার ওসি (তদন্ত) ফখরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ, সহ-সভাপতি রেজাউল করিম রেজা প্রমুখ।

খাদ্য বিতরণ

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে শিশু ও গো-খাদ্য বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার কামারখাড়া ইউনিয়ন পরিষদ থেকে সরকারিভাবে ১৬০ জন শিশুখাদ্য ও ১০০ গরু খামারিদের মধ্যে গো-খাদ্য বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন হালদার, ইউপি সদস্য পলাশ শেখ, মো. রাজু খান, নজরুল মোলস্না, ইলিয়াস মুন্সী, সোহেল সৈয়াল, নারগিছ বেগম ও নিহারী বেগম প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে ডিজিটাল ডাটা কালেকশনবিষয়ক দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষক প্রশিক্ষণ হলরুমে সঙ্গ প্রকল্পের বাস্তবায়নে এ কর্মশালার উদ্বোধন করেন ইউএনও কাজী লুৎফুল হাসান। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও ইকো কো-অপারেশন এবং আরডিআরএস বাংলাদেশের সহযোগিতায় বক্তব্য রাখেন প্রকল্পের অপারেশন লিড মোস্তফা নুরুল ইসলাম রেজা, উপজেলা টেকনিক্যাল অফিসার দিদারুল ইসলাম প্রমুখ।

চেক প্রদান

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর পলাশ উপজেলার ৮১ জন সামাজিক বনায়নের উপকারভোগীদের গাছ বিক্রির লভ্যাংশের টাকার চেক হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে চেক হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। উপজেলা বনবিভাগের আয়োজনে ইউএনও রুমানা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহ মো. আরিফুর রহমান, উপজেলা বন কর্মকর্তা আমিরুল হাসান ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম শফি প্রমুখ।

ভাতাবই বিতরণ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর পাংশায় সুবিধাভোগী, বয়স্ক, স্বামী পরিত্যক্তা-বিধবা ও প্রতিবন্ধীদের মধ্যে ভাতার বই বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের সামনে সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক এসব ভাতা বই বিতরণ করা হয়। বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল প্রতিবন্ধী ১৩০, বয়স্ক ৫৭ এবং বিধবা ৩৮টি ভাতার বই বিতরণ করেন।

একজন আটক

রাজস্থালী (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির রাজস্থলীতে তুফান পার্টি পরিচয়ে চাঁদা আদায়ের সময় অভিত্ব তনচংগ্যা (১৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে তাকে আটক করা হয়। আটক যুবক সকালে বাজারে এসে বিভিন্ন দোকানে তুফান পার্টির সদস্য পরিচয় দিয়ে চাঁদা দাবি করে। পরে বিকেলে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে।

বিক্ষোভ সমাবেশ

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরে বনবিভাগ কর্তৃক গারো আদিবাসী বাসন্তী রেমা নামের এক কৃষাণীর ফসলি জমির কলা বাগান কেটে উজাড় করায় মধুপুর বনের দোখলা রেঞ্জ অফিস ঘেরাওসহ বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। বুধবার দোখলা রেঞ্জ অফিসের সামনে শোলাকুড়ী জলছত্র সড়ক অবরোধ করে এ বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন ও স্থানীয় গারো আদিবাসীরা। জয়েন শাহী আদিবাসী সংগঠন মধুপুর শাখার সহ-সভাপতি রিচার্ট বিপস্নব সিম সাংয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন আ'লীগ নেতা অ্যাডভোকেট ইয়াকুব আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, শোলাকুড়ী ইউপি চেয়ারম্যান আকতার হোসেন প্রমুখ।

আর্মিওয়ার্ম প্রশিক্ষণ

রামগতি (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগতিতে ধর্মীয় নেতৃবৃন্দের সঙ্গে ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসলের ক্ষতিকর পতঙ্গ ফল আর্মিওয়ার্ম বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে পরিষদ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্ণীপুর জেলা উপ-পরিচালক বেলাল হোসেন খাঁন। উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণ কর্মকর্তা ড. সফি উদ্দিন ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোকাররম হোসেন।

বজ্রপাতে নিহত

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ডুমুরিয়া মাঝাপাড়া গ্রামে বজ্রপাতে জিলস্নুর রহমান (৪০) নামে একজনের মৃতু্য হয়েছে। বুধবার এ ঘটনা ঘটে। নিহত জিলস্নুর ওই গ্রামের মৃত মকফার রহমানের ছেলে।

ডিসির পরিদর্শন

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

বুধবার নেত্রকোনার পূর্বধলা উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও বিভিন্ন দাপ্তরিক কার্যত্রম পরিদর্শন করেছেন নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।

তিনি উপজেলার বিশকাকুনী ইউনিয়নের জামাইকোনা গ্রামের আনোয়ারা বেগমকে সরকারি বরাদ্দে নির্মাণ করে দেওয়া দুর্যোগসহনীয় ঘর পরির্দশন করেন। একই ইউনিয়নের 'আমার বাড়ি আমার খামার' প্রকল্পের আওতায় ধোবারোহী পূর্বপাড়া গ্রাম উন্নয়ন সমিতির আয়োজনে উঠানবৈঠকে যোগদান করেন। তারপর বিশকাকুনী ইউনিয়ন ভূমি অফিস, সদর ইউনিয়ন ভূমি অফিসের কার্যক্রম ও মডেল মসজিদ নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন। উপস্থিত ছিলেন ইউএনও উম্মে কুলসুম, এসিল্যান্ড নাসরিন বেগম সেতু, ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন মাস্টার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112396 and publish = 1 order by id desc limit 3' at line 1