বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

শীতবস্ত্র বিতরণ

\হস্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলের নাগরপুরে সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইল এরিয়ার উদ্যোগে সুবিধা বঞ্চিতদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার নাগরপুর সরকারি কলেজ মাঠে ওই শীতবস্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান পরিচালনা করেন ১১-আরই ব্যাটালিয়ন। এ সময় ঘাটাইল বিএ-৩৮৩০ মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, লে. কর্নেল এনামুল হায়দার, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শফিউল আজম উপস্থিত ছিলেন। ওই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন ইউপি সদস্যরা ছিলেন।

কর্মীদের পাশে নেতা

ম লক্ষ্ণীপুর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ও নির্বাচন-পরবর্তী সহিংসতায় আহত নেতাকর্মী এবং সমর্থকদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন লক্ষ্ণীপুর-৩ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এমএ সাত্তার। সোমবার জেলা সদরের বিভিন্ন এলাকায় গিয়ে তাদের বাড়িতে যান তিনি। ওই সময় বাড়িতে চিকিৎসাধীন আহতদের খোঁজ খবর নেন। এ সময় নিজ কর্মী-সমর্থকদের পাশে থাকার প্রতিশ্রম্নতি ব্যক্ত করেন সাত্তার। স্থানীয় ও আহতরা জানায়, নির্বাচনে ট্রাক মার্কায় সমর্থন দেওয়ায় তাদের ওপর হামলা করেছে প্রতিপক্ষরা। এখনো নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে জানান তারা।

মতবিনিময় সভা

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে মানসম্মত শিক্ষার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত মনসুর ক্যাডেট কোচিংয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উদ্বোধন উপলক্ষে বকশীগঞ্জ ক্যাডেট একাডেমিতে অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের সাবেক সহযোগী অধ্যাপক আবুল মনসুর। বিশেষ অতিথি ছিলেন বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর। বকশীগঞ্জ ক্যাডেট একাডেমির সহকারী শিক্ষক এনামুল হক পারভেজের সঞ্চালনায় ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিসিকের সাবেক প্রকৌশলী আবু বকর সিদ্দিকী, বকশীগঞ্জ খাতেমুন মঈন

মহিলা কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদ

প্রমুখ।

পুষ্পস্তবক অর্পণ

ম বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ নির্বাচিত হয়ে পরের দিনই ছুটে গেছেন জনগণের মধ্যে। সোমবার মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ব্যানারে মোরেলগঞ্জ মুক্তিযোদ্ধা কমপেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় জনগণের উদ্দেশে তিনি বলেন, 'আপনারা আমার পেছনে নয়, আমি আপনাদের পেছনে ছুটব। আজকের এ বিজয় আমার না, এ বিজয় জননেত্রী শেখ হাসিনার বিজয়। উন্নয়নের ধারাবাহিকতার বিজয় হয়েছে। আমি এ মাটির সন্তান, তাই আমি আপনাদের চাওয়া-পাওয়ার বিষয়টি

বুঝি।'

বই বিতরণ

ম সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর সেনবাগে অত্যাধুনিক সুযোগ সুবিধা সংবলিত মইজদীপুর দারুল উলুম কামু মিয়া মাদ্রাসার বই বিতরণ ও পাঠদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার মাদ্রাসা অডিটরিয়ামে মাদ্রাসার প্রতিষ্ঠাতা সোহরাব হোসেন সুমনের সভাপতিত্বে ও মাদ্রাসা কমিটির সিনিয়র সহ-সভাপতি খন্দকার নাজমুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক জাফর আহম্মদ, মাওলানা হোসাইন, অবসরপ্রাপ্ত শিক্ষক বেলায়েত হোসেন। পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন।

মিলনমেলা অনুষ্ঠিত

ম মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার মোহনগঞ্জে ঢাকা উত্তর মডেল স্কুল শাখার ছাত্রছাত্রী ও অভিভাবকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার স্কুল প্রাঙ্গণে প্রধান শিক্ষক রইস মনরমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের পরিচালক মহসিন আজাদ। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা রেজাউল কবীর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বজিৎ সাহা, প্রেস ক্লাব সম্পাদক মাসুম আহম্মেদ, মো. আসাদুজ্জামান, শিক্ষক ফাতেমা জাহান রূপা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক শেখ লুৎফা।

পার্বতীপুরে হজারও মানুষের ভালোবাসায় সিক্ত হলেন ৮ বারের নির্বাচিত এমপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।

কম্বল বিতরণ

ম নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গায় শীতার্ত চারশ' মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে সেনাবাহিনী। বুধবার উপজেলার বাসুদেবপুরে নাটোর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে প্রধান অতিথি থেকে শীতার্ত মানুষের মধ্যে এসব কম্বল বিতরণ করেন ২৬ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রশিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ১৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লে. কর্নেল তানভীর আহমদসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা। সেনাবাহিনীর এমন মানবিক কার্যক্রমের প্রশংসা করেন স্থানীয় জনসাধারণ।

শুভেচ্ছা বিনিময়

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন নওগাঁ-৪ (মান্দা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এসএম ব্রহানী সুলতান মামুদ গামা। মঙ্গলবার উপজেলার মৈনম বাজারে নবনির্বাচিত স্বতন্ত্র এমপি গামার নিজ বাসভবনে তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন স্থানীয় জনগণ। তাকে ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী। এ সময় উপস্থিত ছিলেন মৈনম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান, প্রসাদপুর দলিল লেখক সমিতির সভাপতি রেজাউন্নবী চঞ্চল, মৈনম বহুমুখী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ আখতার হামিদ প্রমুখ।

ভালোবাসায় সিক্ত

ম আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামে ১৩ (আনোয়ারা ও কর্ণফুলী) আসনে বিজয়ী সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন। সোমবার চট্টগ্রাম নগরীর সার্সন রোডের বাসভবন প্রাঙ্গণে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের নেতারা ফুলেল শুভেচ্ছা জানান তাকে। পর্যায়ক্রমে যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ নেতারাসহ বিভিন্ন পেশার লোকজন তাকে ফুলেল শুভেচ্ছা জানান। ওইসময় নেতাকর্মীরা বিজয়ী আনন্দ উলস্নাসে মেতে উঠে। ভালোবাসায় সিক্ত সংসদ সদস্য সবাইকে ধন্যবাদ জানান এবং সবার কাছে দোয়া কামনা করেন।

শুভেচ্ছা বিনিমিয়

ম পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুর পার্বতীপুরে হাজারও মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন নবনির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮ম বারের মতো নির্বাচিত হয়েছেন তিনি। সোমবার বিকালে দুই মেয়েকে সঙ্গে নিয়ে তার নির্বাচনী এলাকা পার্বতীপুরে হাজারও মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিমিয় করেন তিনি। এ সময় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে তাকে গণসংবর্ধনা দেওয়া হয়। উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক ও পৌরসভার মেয়র আমজাদ হোসেনের তত্ত্বাবধানে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

চিকিৎসাসেবা

ম সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি

আর্তমানবতার সেবায় বগুড়ার সারিয়াকান্দিতে দুস্থ ও শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছে সেনাবাহিনী। বুধবার উপজেলার পাবলিক লাইব্রেরি মাঠে শীতার্ত মানুষের মধ্যে ৪শ'টি কম্বল বিতরণ করা হয়। এ ছাড়া মেডিকেল ক্যাম্পেইন এ পাঁচশ গরিব ও দুস্থ জনসাধারণকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। কম্বল বিতরণ করেন লে. কর্নেল এস এম সুদীপ্ত শাহীন। সেনাবাহিনীর কাছ থেকে নতুন শীতবস্ত্র এবং চিকিৎসা সহায়তা পেয়ে আনন্দ প্রকাশ করেন উপকারভোগীরা। অনুষ্ঠানে সারিয়াকান্দি পৌর মেয়র মতিউর রহমান মতি ও বগুড়া সেনানিবাসের কর্মকর্তারা ছিলেন।

ভালোবাসায় সিক্ত

ম শিবপুর (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর শিবপুরবাসীর ভালোবাসায় সিক্ত হয়েছেন নরসিংদী-৩ আসনের দ্বিতীয়বারের মতো নির্বাচিত সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোলস্না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর থেকে এই নির্বাচনী এলাকার বিভিন্ন স্তরের লোকজন ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলে রাব্বি খানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য।

ফুলেল শুভেচ্ছা

ম মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর-১ আসনে হ্যাটট্রিক বিজয় অর্জন করার পর নবনির্বাচিত নৌকার প্রার্থী ফরহাদ হোসেনকে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করলেন এলাকাবাসী। সোমবার মেহেরপুরের বিভিন্ন এলাকার নেতাকর্মীরা মিছিল নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবনের সামনে এসে উপস্থিত হন। এ সময় ফরহাদ হোসেন বলেন, 'আমি তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছি, মানুষ আমার প্রতি আস্থা রেখেছেন। এই বিজয় জনতার বিজয়। এ বিজয় অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়। মানুষ আমার প্রতি আস্থা রেখেছেন, এই নির্বাচনে বিশাল জনগোষ্ঠী আমাদের প্রতি যে জনসমর্থক জানিয়েছে তার জন্য তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।'

পুষ্পমাল্য অর্পণ

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী

নীলফামারী-২ (সদর) আসনে আসাদুজ্জামান নূর পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। মঙ্গলবার নেতাকর্মীদের নিয়ে তিনি শহরের বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু, সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা কৃষক লীগের সম্পাদক আজাহারুল ইসলাম প্রমুখ।

কম্বল বিতরণ

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে তিন শতাধিক ছিন্নমূল শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পস্ন্যাটফর্মে এসব কম্বল বিতরণ করেন। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, 'বর্তমানে প্রচন্ড শীত পড়েছে। মানুষ এই শীতে বিপর্যস্ত। আমরা আজ তিন শতাধিক ছিন্নমূল মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছি।' এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম শেখ, সহকারী কমিশনার (ভূমি) মোশারফ হোসেন প্রমুখ।

শপথ গ্রহণ

ম দেবিদ্বার (কুমিলস্না) প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিলস্না-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়ে শপথ নিয়েছেন সংসদ সদ্য আবুল কালাম আজাদ। বুধবার জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এ সময় শপথ নেন আবুল কালাম আজাদ। শপথ গ্রহণ শেষে তিনি বলেন, 'দেবিদ্বারের মানুষ যেই পরিবর্তনের জন্য লড়াই করেছে, তাদের সেই স্বপ্ন পূরণ হয়েছে। সকলকে সঙ্গে নিয়ে দেবিদ্বারকে একটি আধুনিক, উন্নত ও স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলব।'

হুইল চেয়ার বিতরণ

ম ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের ফটিকছড়িতে ২৫ জন প্রতিবন্ধীকে উন্নতমানের হুইল চেয়ার দিয়েছে এহইয়াউস সুন্নাহ ফাউন্ডেশন বাংলাদেশ। ফটিকছড়ির ভূজপুর জামিয়া আবু বকর ছিদ্দিক (রা:) মাদ্রাসায় চেয়ার বিতরণ করেন শায়খ আহমদ হাসান আবু মুহাম্মদ আল গালস্নাফ। এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলস্নামা শায়খ হুসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী, প্রবাসী আহমদুল হক, মুফতি মিজানুর রহমান, মাওলানা হারুন, জহুরুল হক, মাওলানা নাছির, মাওলানা ইয়াছিন, রায়হান আহমদ, সেলিম, ইয়াছিন, কামাল, হেলাল প্রমুখ।

শপথ পাঠ

ম মণিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোর-৫ (মণিরামপুর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এস এম ইয়াকুব আলী শপথ গ্রহণ করেছেন। বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনের শপথ কক্ষে এ শপথবাক্য পাঠ করান। শপথ গ্রহণ শেষে এস এম ইয়াকুব আলী এমপি রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন। এসএম ইয়াকুব আলী বলেন, 'আমি শপথে যা যা বলেছি, তা অক্ষরে অক্ষরে যেন পালন করতে পারি।' তিনি দেশবাসীর পাশাপাশি তার নির্বাচনী এলাকার জনগণের সহযোগিতা কামনা করেছেন।

কমিটি অনুমোদন

ম পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা'র পেকুয়া উপজেলায় তিন সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দিয়েছেন কক্সবাজার জেলা কমিটি। বুধবার জেলা বাপা'র সভাপতি এইচ এম এরশাদ, সাধারণ সম্পাদক করিম উলস্নাহ কলিম ও সাংগঠনিক সম্পাদক এইচ এম নজরুল ইসলামের যৌথ স্বাক্ষরে এই কমিটির অনুমোদন দেওয়া হয়। কমিটিতে সাজ্জাদুল ইসলামকে সভাপতি, মোহাম্মদ ফারুককে সাধারণ সম্পাদক ও সাংস্কৃতিককর্মী এফএম সুমনকে সাংগঠনিক সম্পাদক করা হয়। দুই বছরের জন্য অনুমোদিত এই আংশিক কমিটিকে আগামী এক মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে বলা হয়েছে।

প্রশংসিত আনসার বাহিনী

ম উজিরপুর (বরিশাল) প্রতিনিধি

বরিশাল উজিরপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সঠিকভাবে দায়িত্ব পালনে জনগণের আস্থা অর্জন করে প্রশংসিত হয়েছে। সারা দেশের প্রতিটি ওয়ার্ডেই আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ও প্রশাসনিক কর্মকর্তাদের সহযোগিতার পাশাপাশি জাতীয় স্থানীয় নির্বাচনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এরই ধারাবাহিকতায় দ্বাদশ জাতীয় নির্বাচনে উজিরপুরে ভোট কেন্দ্রের নিরাপত্তা, ভোটের সরঞ্জাম বহন, ভোটারদের শৃঙ্খলা তৈরি, বয়স্ক, অসুস্থ, প্রতিবন্ধী ভোটারকে সহযোগিতাসহ বিভিন্ন কাজের মাধ্যমে প্রশংসা কুড়িয়েছেন তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে