বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দেশি ও বিদেশি দৌড়বিদদের অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন আজ

নতুনধারা
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
দেশি ও বিদেশি দৌড়বিদদের অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন আজ

বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে আজ শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটির উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান শেখ হাসিনা সরণি সংলগ্ন বিএনএস শেখ মুজিব বেইসে অনুষ্ঠিত হবে। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

উদ্বোধনী, সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, এ্যাথলেটিক্স ফেডারেশনের কর্মকর্তা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তা, বিভিন্ন স্পন্সর, গণমাধ্যম ব্যক্তি এবং ম্যারাথনে অংশগ্রহণকারী দৌড়বিদরা উপস্থিত থাকবেন।

এ বছর অনুষ্ঠিত ম্যারাথনে আনুমানিক ৫৯ জন বিদেশি পুরুষ ও মহিলা দৌড়বিদ ফুল ম্যারাথন (৪২.১৯৫ কিঃ মিঃ) ক্যাটাগরিতে অংশ নেবেন। পাশাপাশি আনুমানিক ৫৮০৬ জন বাংলাদেশি ম্যারাথনার ফুল ও হাফ ম্যারাথনে (২১.০৯৭ কিঃ মিঃ) অংশ নিতে রেজিস্ট্রেশন করেছেন।

ম্যারাথনে অংশ নেওয়া বিদেশি দৌড়বিদদের মধ্য থেকে ফলাফল ভিত্তিক স্থান অর্জনকারী প্রথম ৫ জন করে বিদেশি এলিট পুরুষ ও মহিলা এবং ৫ জন করে সাফ পুরুষ ও মহিলা ফুল ম্যারাথনারকে আকর্ষণীয় সম্মাননা প্রদান করা হবে। একইভাবে প্রথম ১৫ জন পুরুষ ও মহিলা বাংলাদেশি ফুল ম্যারাথনার এবং ১০ জন পুরুষ ও মহিলা বাংলাদেশি হাফ ম্যারাথনারদের আর্থিক সম্মাননা প্রদান করা হবে। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে