সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
তিন জেলায় গ্রেপ্তার আরও ৪

নরসিংদীতে ডিবি পরিচয়ে ডাকাতি, গ্রেপ্তার ৭

স্বদেশ ডেস্ক
  ২৬ মার্চ ২০২৪, ০০:০০

নরসিংদীতে অভিযান চালিয়ে ডিবি পরিচয়ে ডাকাতির সঙ্গে জড়িত সাত ডাকাতকে গ্রেপ্তার এবং ডাকাতির মালামাল উদ্ধার করা হয়েছে। এ ছাড়া তিন জেলায় চুরি, মাদক কারবারি ও আগ্নেয়াস্ত্রসহ ৪ জনকে গ্রেপ্তার করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ও পুলিশ। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

নরসিংদী প্রতিনিধি জানান, জেলা গোয়েন্দা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ডিবি পরিচয়ে ডাকাতির সঙ্গে জড়িত সাতজন ডাকাতকে গ্রেপ্তার এবং ডাকাতির মালামাল উদ্ধার করেছে। সোমবার বিকালে নরসিংদী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান। পুলিশ জানিয়েছে, গত ১৫ মার্চ রাতে মামলার বাদী ও ট্রাক ড্রাইভার শাহীদ মিয়া, হেলপার সজল মিয়া সিটি গ্রম্নপ রূপসী রূপগঞ্জ নারায়ণগঞ্জ থেকে ৭৫ ড্রাম সয়াবিন তেল ট্রাকে লোড করে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের উদ্দেশে রওনা দেন। জেলার শিবপুর উপজেলার ঘাসিরদিয়া পুকুরপার এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ওপর পৌঁছামাত্র প্রাইভেটকার থেকে ৭-৮ জন ডাকাত নিজেদের ডিবি পরিচয় দিয়ে ট্রাকে অবৈধ মালামাল আছে বলে ড্রাইভার ও হেলপারকে নামিয়ে হাতে হ্যান্ডকাফ পরিয়ে প্রাইভেটকারে তুলে তেলভর্তি ট্রাকটি নিয়ে যায়। গত ২০ মার্চ শিবপুর থানায় ট্রাক ড্রাইভার শহীদ মিয়া বাদী হয়ে মামলা করেন। পুলিশ সুপারের নির্দেশনায় নরসিংদী জেলা গোয়েন্দা বিভাগের অফিসার ইনচার্জ খোকন চন্দ্র সরকারের নেতৃত্বে ডিবি পুলিশ বিশেষ অভিযান চালিয়ে রোববার নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে ওই সাত ডাকাতকে গ্রেপ্তার করে। এ সময় লুণ্ঠিত তেল ও বিক্রির নগদ অর্থ এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপভ্যান উদ্ধার করে। ধৃত ডাকাতরা হচ্ছেন- নারায়ণগঞ্জের নাদিম হোসেন আনিছ (২৯), তোহা মীর শাওন (৩৮), মামুন (২৯), নরসিংদীর অন্তর (২৮), আল আমিন (২৫), হবিগঞ্জের সোহেল মিয়া (৩৫) ও ঈশ্বরগঞ্জের ইলিয়াছ (২৩)। এদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের স্টোর রুমের তালা ভেঙে ২০২২ সালের অনার্স প্রথমবর্ষ পরীক্ষা-নিরীক্ষার অপেক্ষায় থাকা ১০ বস্তা উত্তরপত্র চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে। তাদের একজন (অনিক) ঘটনার দিন শুক্রবারই উত্তরপত্রসহ গ্রেপ্তার হয়। সে উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের অনিয়মিত শিক্ষার্থী এবং তার গ্রামের বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। অপরজন একই কলেজের স্নাতক পাস কোর্সের দ্বিতীয় বর্ষের ছাত্র আরিফুল ইসলাম রবিন, তার গ্রামের বাড়ি বরিশালের উজিরপুর উপজেলার বরাকৌটা এলাকায়।

শুক্রবার গাজীপুর মহানগর পুলিশের বাসন থানায় অজ্ঞাত চোরদের বিরুদ্ধে মামলা করেন কলেজটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান পরীক্ষক সহযোগী অধ্যাপক ইফফাত আরা। এ বিষয়ে বাসন থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের খাতা চুরির ঘটনায় দুই আসামিকে গ্রেপ্তার ও ১০ বস্তা খাতা উদ্ধার হয়েছে। তাদের মধ্যে একজনকে একদিনের রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা এলাকা থেকে আনুমানিক ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ মাদক কারবারি মো. শামীমকে (২৫) গ্রেপ্তার করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব- ১০)। এ সময় তার কাছ থেকে আনুমানিক ৬ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ৬৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। সোমবারর্ যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল এ তথ্য নিশ্চিত করেন। রোববার রাতের্ যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা এলাকায় একটি অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি জানান, সুবর্ণচরে আগ্নেয়াস্ত্রসহ বনদসু্য কমান্ডার জসিম উদ্দিন রায়হান ওরফে রানা (৫০) নামের সাবেক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে চরজব্বর থানা পুলিশ। সোমবার ভোরে উপজেলার চরজুবিলী ইউনিয়নের পশ্চিম চরজুবিলী গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় তাকে। রানা চরজুবিলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও চর মহিউদ্দিন গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

পুলিশ জানায়, বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কক্ষ থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড কার্তুজ ও একটি লোহার তৈরি ধারাল লম্বা বগি দা জব্দ করা হয়।

চরজব্বর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, আসামিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে