মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আট দিন বন্ধের পর বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম শুরু

পঞ্চগড় প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০
আট দিন বন্ধের পর বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম শুরু

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে টানা আট দিনের ছুটি শেষে আবারও আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরে। সোমবার সকাল থেকে বন্দরটিতে ভারত, নেপাল ও ভুটান থেকে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়।

বন্দর সূত্র জানায়, গত ৮ এপ্রিল সকাল থেকে টানা আট দিনের বন্ধ ছিল বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রম্নপের সঙ্গে ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার অ্যান্ড অয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের আলোচনার মাধ্যমে যৌথভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সঙ্গে ভারত, ভুটান, নেপালের বিভিন্ন প্রকার পণ্য আমদানি-রপ্তানি হয়। ঈদ ও বাংলা নববর্ষের ছুটি শেষে সোমবার সকাল থেকে আবারও আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্টের (আইপিসি) ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী বলেন, ঈদ এবং নববর্ষ উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ ছিল। তবে এই সময়ে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত ভ্রমণকারীদের যাতায়াত কার্যক্রম স্বাভাবিক ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে