শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১১ জুলাই ২০২০, ০০:০০

সচেতনতায়

পরোটা মাস্ক

যাযাদি ডেস্ক

খুব দ্রম্নত ভাইরাল হতে চাইলে ভাবতে হবে একটু ভিন্নভাবেই। যেমন খুব সাধারণ পরোটা নিয়েও কথা হচ্ছে বিশেষ আকারের কারণে। সকালের নাস্তায় কখনো সন্ধ্যায় কত ধরনের মজার মজার পরোটাই তৈরি হয় বাড়িতে বা রেস্তোরাঁয়।

আমরা জানি মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে প্রথম আমরা যে পদক্ষেপ নেই সেটি হচ্ছে এই মাস্ক পরে বাইরে যাওয়া। কিন্তু কখনো এমন মাস্কের মতো দেখতে পরোটার কথা কখনো ভেবেছেন? সম্প্রতি তামিলনাড়ুর মাদুরাইতে টেম্পল সিটি নামের একটি রেস্তোরাঁ প্রথম মাস্ক পরোটা বানায়। তাদের দেখাদেখি এখন গোটা দেশে অনেকেই এমন দেখতে পরোটা বানাচ্ছে। এস সতীশ নামের এক শেফ এমন দেখতে পরোটা বানিয়েছিলেন। অনেকেই এই শেফ নিয়ে মজা করলেও, তিনি বলেছেন, মানুষকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করাই তার উদ্দেশ্য।

রাজধানীতে দুই

জনের মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর নিউমার্কেট এলাকায় সড়ক দুর্ঘটনায় দেলোয়ার হোসেন (২৮) নামে এক ট্রাকড্রাইভার নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার সকালে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, গুরুতর আহত অবস্থায় দেলোয়ারকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি মানিকগঞ্জের আটিগ্রাম এলাকার সাদেক আলীর ছেলে। অন্যদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে সৈয়দ মনসুরুল হক আজাদ (৪২) নামে এক বন্দির মৃতু্য হয়েছে। কারারক্ষী জুয়েল রানা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে রাত সাড়ে ৩টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাবার নাম মৃত সৈয়দ হাসিবুল হক। তিনি কোন মামলার আসামি তা জানা যায়নি।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

শ্রমিকের মৃতু্য

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে বিদু্যৎস্পৃষ্ট হয়ে নয়ন চন্দ্র মন্ডল (৩২) নামে এক নির্মাণশ্রমিকের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার পূর্ব পারুলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নয়ন চন্দ্র মন্ডল জয়পুরহাট সদর উপজেলার তুপাড়া গ্রামের অনীল চন্দ্র মন্ডলের ছেলে।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান মৃতু্যর বিষয়টি নিশ্চিত করে জানান, নয়ন চন্দ্র পূর্ব পারুলিয়াতে বিপস্নব চন্দ্র নামে এক ব্যক্তির নির্মাণাধীন ভবনে নির্র্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন। এ সময় অসাবধানতাবশত নির্মাণাধীন ভবনের বৈদু্যতিক সংযোগকৃত ছেঁড়া তারের সঙ্গে জড়িয়ে গুরুতর আহত হন নয়ন চন্দ্র। স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বজ্রপাতে বাবা

ছেলের মৃতু্য

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার চরাঞ্চলে বজ্রপাতে বাবা-ছেলের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার উড়িয়া ইউনিয়নের কাবিলপুর চরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কাবিলপুর চর গ্রামের শফি ইসলাম (২৮) তার ছেলে রাকিব মিয়াকে (৫) সঙ্গে নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে স্থানীয় কাবিলপুর বাজার থেকে ফেরার পথে বাড়ির সন্নিকটে এসে পৌঁছালে হঠাৎ বজ্রপাতের সৃষ্টি হয়। এতে ঘটনাস্থলেই বাবা-ছেলের মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105523 and publish = 1 order by id desc limit 3' at line 1