শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাগেরহাটে পুলিশের ওপর হামলা মাদ্রাসা থেকে হেফাজত নেতাকে অব্যাহতি, গ্রেপ্তার ২

ম বাগেরহাট প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২১, ০০:০০

বাগেরহাটের মোলস্নাহাট উপজেলা সদরে পুলিশের ওপর হেফাজত কর্মীদের হামলায় থানার ওসিসহ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় পুলিশ মামলা রেকর্ড করেছে। এ ঘটনায় কেউ গ্রেপ্তার না হলেও হামলায় নেতৃত্বদানকারী হিসেবে একটি মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আব্দুলস্নাহকে মাদ্রাসা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিতর্কিত হেফাজত নেতা মামুনুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার উদয়পুর জামিয়া হালিমিয়া মাদ্রাসা ও এতিম খানার শিক্ষক হাফেজ মাওলানা আব্দুলস্নাহর নেতৃত্বে ওই মাদ্রাসার ছাত্র শিক্ষকসহ উপজেলা বিভিন্ন মাদ্রাসা ও মসজিদের ইমাম ও মুয়াজ্জিনরা সোমবার সকালে উপজেলা হাসপাতালের সামনে বিক্ষোভ মিছিল করে। এতে মোলস্নাহাট থানার ওসি বাধা দিলে হেফাজত কর্মীরা অতর্কিতভাবে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় ওসি কাজী গোলাম কবীর, এসআই ঠাকুর দাস, এসআই শাহীনুর রহমান গোলদার এসআই বাহারুল এএসআই লিয়াকতসহ ৭ পুলিশ সদস্য আহত হন। আহত পুলিশ সদস্যদের মোলস্নাহাট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়।

মোলস্নাহাট থানার ওসি কাজী গোলাম কবির বলেন, হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে উপজেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও মাদ্রাসার ছাত্ররা মিছিল নিয়ে হাসপাতাল মোড়ে জড়ো হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কারণ জানতে চাইলে তারা পুলিশের ওপর হামলা করে। বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ মঙ্গলবার দুপুরে বলেন, মোলস্নাহাটে পুলিশের ওপর হামলার ঘটনায় এসআই শাহীনুর রহমান গোলদার বাদী হয়ে ২৭ জনের নাম উলেস্নখসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে একটি মামলা করেছেন। ইতোমধ্যে পুলিশ ২ জন এজাহার নামীয় আসামিকে গ্রেপ্তার করেছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে