শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হেফাজতি তান্ডব ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ লাইনসে হামলার পরিকল্পনাকারীসহ ১১ জন গ্রেপ্তার

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ২২ এপ্রিল ২০২১, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবের সময় জেলা পুলিশ লাইনসে হামলার ঘটনার মূল পরিকল্পনাকারী জেলা যুবদল নেতা মো. হাসমত খন্দকার (৪৯)সহ আরও ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার বিকাল থেকে রাতজুড়ে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে ঘটনার সূত্রে ৩২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আরও ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. হাসমত খন্দকার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের মিজানুর রহমানের ছেলে। মঙ্গলবার বিকালে পৌর এলাকার পশ্চিম মেড্ডা শরীফপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, হেফাজতের তান্ডব চলাকালে গত ২৮ মার্চ পুলিশ লাইনসে হামলা ঘটনার মূল পরিকল্পনাকারী হিসেবে হাসমত খন্দকারকে গ্রেপ্তার করা হয়েছে।

হেফাজতের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়। ৫৬টি মামলায় ৪১৪ জনের নাম উলেস্নখ করে অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার লোককে আসামি করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে