রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঢাকায় ৭ প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা

যাযাদি ডেস্ক
  ১২ আগস্ট ২০২৩, ০০:০০

অনুমোদনহীন নকল বৈদু্যতিক সরঞ্জামাদি, ওষুধ এবং পানি উৎপাদন, মজুত ও বিক্রি করার দায়ে রাজধানীর চকবাজার, কামরাঙ্গীরচর ও কেরানীগঞ্জের সাত প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা করেছেনর্ যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবারর্ যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ওর্ যাব-১০ এর একটি দল ঢাকার চকবাজার, কামরাঙ্গীরচর ও কেরানীগঞ্জে অভিযান চালায় বলে শুক্রবার জানিয়েছেনর্ যাব-১০ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি এম ফখরুল হাসান।

তিনি জানান, বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত এসব এলাকার অনুমোদনহীন পণ্য মজুত ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা করেন। এর মধ্যে জিএস ক্যাবলসকে নগদ ২ লাখ টাকা, বিকাশ কাটিং অ্যান্ড অ্যারোগেটেড ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে নগদ ৫ লাখ টাকা, শরীফ পস্নাস্টিক ইন্ডাস্ট্রিজকে নগদ ৫ লাখ টাকা, মাসরি পিওর ড্রিংকিং ওয়াটারকে নগদ এক লাখ ৫০ হাজার টাকা, মেসার্স ইউনিক কমার্শিয়াল লিমিটেডকে নগদ এক লাখ ৫০ হাজার টাকা, ফাজ ল্যাবরেটরিজকে নগদ ৫ লাখ টাকা ও এসপি অ্যাগ্রো ট্রেডিংকে নগদ ২ লাখ টাকা করে জরিমানা করে আদায় করা হয়েছে।

বেশ কিছুদিন ধরে এসব অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদু্যতিক সরঞ্জামাদি, ওষুধ এবং পানি উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিলেন বলে জানানর্ যাবের এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে