বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

জামালের পয়েন্ট নিল পুলিশ

৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকলো শেখ জামাল। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পূর্বের অষ্টম স্থানেই পুলিশ।
ক্রীড়া প্রতিবেদক
  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
জামালের পয়েন্ট নিল পুলিশ

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আবারও পয়েন্ট খুইয়েছে শিরোপা লড়াইয়ে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে তারা ৩-৩ গোলে ড্র করে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের সঙ্গে। পুলিশের আখমেদভ, ফ্রেডরিক পোদা ও জুয়েল একটি করে গোল করেন। জামালের পা ওমর জোবে, ওটাবেক ও সুলেমান কিং একটি করে গোল করেন। এই ড্র'তে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকলো শেখ জামাল। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পূর্বের অষ্টম স্থানেই পুলিশ।

গতকাল জামাল-পুলিশের ম্যাচটি ছিল দারুণ রোমাঞ্চকর। কখনো জামাল আবার কখনওবা এগিয়ে গেছে পুলিশ। তবে জামালের মতো শক্তিধর দলের বিপক্ষে ৩ বার পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে এসে ১ পয়েন্ট ছিনিয়ে নেওয়া ছিল পুলিশ ফুটবল ক্লাবের জয় পাবার মতোই কৃতিত্ব। প্রথম মিনিটে বক্সের বাইরে থেকে পুলিশের আইভরি কোস্টের মিডফিল্ডার ফ্রেডরিক পোদার শট বারের উপর দিয়ে চলে যায় মাঠের বাইরে। পরের মিনিটে সুযোগ আসে জামালেরও। উজবেক ফরোয়ার্ড ওটাবেকের কর্ণার বক্সে পেয়ে হেড নিতে গিয়েও বলের নাগাল পাননি গাম্বিয়ান ফরোয়ার্ড পা ওমর জোবে। ৫ মিনিটে বা প্রান্ত দিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন জুয়েল। কিন্তু তা সহজেই গ্রিপ করেন জামাল গোলরক্ষক। ৯ মিনিটে সতীর্থ সুলেমান সিলস্নার থ্রম্ন পাসে বল বল নিয়ে পুলিশের বক্সে ঢুকে পড়েন পা ওমর জোবে। তাকে বাধা দিতে সামনে এগিয়ে এসেছিলেন গোলরক্ষক নেহাল। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। তার মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে দেন জোবে (১-০)। ম্যাচে লিড নেয় শেখ জামাল। ১৮ মিনিটে ডিফেন্ডার আকিবুর রহমানকে কাটিয়ে বা পায়ে ভলি করেন পা ওমর জোবে। কিন্তু এবার আর বল লক্ষ্যে পাঠাতে পারেননি। ২০ মিনিটে পুলিশের বিদেশি মিডফিল্ডার আখমেদভের ফ্রি কিক ফিস্ট করেন জামাল গোলরক্ষক। ২৮ মিনিটে দারুণ একটা শট নিয়েছিলেন দুই ম্যাচ পর ফেরা জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সুলেমান কিং কানফর্ম। কিন্তু দূর থেকে করা তার জোরালো শটে বল ডান পোস্ট ঘেষে চলে যায় মাঠের বাইরে। ৩০ মিনিটে পুলিশের আখমেদভের কর্ণারে বক্সে বল পেয়েও হেড নিতে ব্যর্থ হন তার সতীর্থ ফুটবলার। তবে ৩৩ মিনিটে বিশ্বমানের এক গোল উপহার দিয়ে দলকে সমতায় ফেরান এই কিরগিজ মিডফিল্ডার। বক্সের প্রায় ৪০ গজ দূর থেকে যে শটটি নেন আখমেদভ। সেটি সরাসরি আশ্রয় নেয় জামালের জালে। সেখানে কিছুই করার ছিল না জামাল গোলরক্ষক জিয়াউর রহমান জিয়ার (১-১)।

৪০ মিনিটে সুলেমান কিং ডান প্রান্ত থেকে যে ক্রসটি করেন সেটি বক্সে থাকা পা ওমর জোবের চাপে পড়ে ঠিকমত ক্লিয়ার করতে ব্যর্থ হন আরিফ খান জয়। বক্সে দাঁড়িয়ে থাকা সুযোগ সন্ধানী উজবেক ফরোয়ার্ড ভ্যালিডজানভ ওটাবেক ডান পায়ে দারুণ ফিনিশিং দেওয়ায় আবারো ম্যাচে এগিয়ে যায় জামাল (২-১)। ৪৫ মিনিটে জামালের জালে একবার বল পাঠিয়েও আক্ষেপে পুড়তে হয়েছে পুলিশ ফুটবল ক্লাবকে। জমিরের শট ক্লিয়ার করতে ব্যর্থ হন জিয়া, ফিরতি বলে দারুণ শটে বলটি জালে পাঠান জুয়েল। কিন্তু গোলের আনন্দ উৎজাপনের আগেই রেফারি পতাকা উঠিয়ে জানিয়ে দেন অফসাইড। তবে প্রথমার্ধের ইনজুরি টাইমে আবারও চমক দেখাতে সক্ষম হয়েছে পাকির আলীর শিষ্যরা। বক্সের বা প্রান্ত থেকে ফ্রেডরিক পোদার শট ফেরাতে পারেননি জিয়া। বল আশ্রয় নেয় জালে। ম্যাচে আবারও সমতা আনে পুলিশ (২-২)।

প্রথমার্ধে আর কোন গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই আবারও নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। ৪৯ মিনিটে সোলেমান সিলস্নাহর শট বারে লেগে ফেরত আসে। ফিরতি বলে লক্ষ্যভেদ করেন সুলেমান কিং (৩-২)। ৬৯ মিনিটে আখমেদভের ফ্রি কিক বক্সে হেডে ক্লিয়ার করেন জামালের ডিফেন্ডার রেজা। কর্ণার পেয়ে যায় পুলিশ। আখমেদভের কর্ণার বক্সে পোস্টের খুব কাছ থেকে জটলা থেকে দারুণ হেডে জামালের জাল কাঁপান তরুণ ফরোয়ার্ড মো. জুয়েল (৩-৩)।

৮৭ মিনিটে ডান প্রান্ত থেকে সুলেমান কিংয়ের পাসে বক্সে বল পেয়ে শট নিয়েছিলেন পা ওমর জোবে। কিন্তু তার শট প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে ফেরত আসে। ইনজুরি টাইমে বক্সে দারুণ একটা সুযোগ হাতছাড়া করেন সোলেমান সিলস্নাহ। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দু'দল। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের একমাত্র ম্যাচে বিকাল ৪ টায় রহমতগঞ্জের মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে