বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ইপিএলে ম্যানইউ আর্সেনালের জয়

ক্রীড়া ডেস্ক
  ১৩ এপ্রিল ২০২১, ০০:০০
ইপিএলে ম্যানইউ আর্সেনালের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) প্রথম দেখায় বড় ব্যবধানে টটেনহাম হটস্পারের কাছে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরতি লেগে দারুণ প্রতিশোধ নিয়েছে রেড ডেভিলরা। রোববার রাতে পিছিয়ে পড়েও টটেনহামকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানইউ। এই হারে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে যাওয়ার যে স্বপ্ন দেখছিল টটেনহ্যাম, সেটা মিইয়ে গেল। মিইয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নও। এই জয়ে ৩১ ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ম্যানইউ। আর সমান ম্যাচ থেকে ৪৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে টটেনহাম। রাতের অপর ম্যাচে আলেক্সান্ডার ল্যাকাজেটের জোড়া লক্ষ্যভেদে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ গোলে উদিয়ে দিয়েছে আর্সেনাল। এই জয়ে পয়েন্ট টেবিলে আর্সেনালের অবস্থান ৯ নম্বরে। গানারদের পয়েন্ট ৪৫।

ইংলিশ প্রিমিয়ার লিগে 'ভার' রিভিউ নিয়ে উত্তেজনা ছড়ানো ম্যাচে আগুনে পারফর্ম করল ম্যানচেস্টার ইউনাইটেডই। অথচ প্রথমদিকে এগিয়ে গিয়েছিল টটেনহাম হটস্পার। কিন্তু দ্বিতীয়ার্ধে তিন গোল করে ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছেড়েছে ওলে গুনার সুলশারের দল। ৪০ মিনিটে সন হিউং মিন গোল করে এগিয়ে নিয়েছিলেন স্পারদের। অথচ এর আগে ৩৫ মিনিটে এদিনসন কাভানি গোল করে ম্যানইউকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু 'ভার' রিভিউ নিয়ে রেফারি ফাউল দেওয়ায় পরে বাতিল হয়ে যায় সেই গোল। ফলে উত্তেজনা দেখা দিয়েছিল ম্যানইউ শিবিরে। তাদের দাবি যে ফাউলটি দেওয়া হয়েছে, সেটি মোটেও পরিষ্কার ও সুস্পষ্ট ছিল না!

পরে অবশ্য এই ঘটনাই দ্বিতীয়ার্ধে তাতিয়ে দেয় ম্যানইউকে। যার প্রমাণ তিন তিনটি গোল! ৫৭ মিনিটে ফ্রেদের গোলে ফেরে সমতা। ৭৯ মিনিটে কাভানির 'প্রতিশোধে' স্কোর হয় ২-১। যোগ হওয়া সময় (৯০+৬ মিনিট) শেষ পেরেকটি ঠুকেছেন ম্যাসন গ্রিনউড। এদিকে পরের মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার আশা এখনো বাঁচিয়ে রেখেছে আর্সেনাল। শেফিল্ড ইউনাইটেডকে তারা হারিয়েছে ৩-০ গোলে। জোড়া গোল করেছেন আলেক্সান্ডার ল্যাকাজেটে। একটি করেছেন গ্যাব্রিয়েল মার্টিনেলিস্ন। জয়ের ফলে নবম স্থানে উঠেছে আর্সেনাল। ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। সমান ম্যাচে ম্যানইউর সংগ্রহ ৬৩ পয়েন্ট। ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে