বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আবাহনীর জয়ের ধারা অব্যাহত

ক্রীড়া প্রতিবেদক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০
আবাহনীর জয়ের ধারা অব্যাহত

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে ঢাকা আবাহনী। শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ২-১ গোলে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। একই দিনে লিগে আরও দু'টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। বসুন্ধরা স্পোর্টস কমপেস্নক্সের মাঠে শেখ রাসেল ১-০ গোলে হারিয়েছে নবাগত আজমপুর এফসি উত্তরাকে। অন্যদিকে ময়মনসিংহের রফিকউদ্দিন ভুইয়া স্টেডিয়ামে পুলিশ ফুটবল ক্লাব ২-০ গোলে হারায় রহমতগঞ্জকে।

১০ মিনিটে ডানপ্রান্ত থেকে মোহাম্মদ ইউসুফের ডান পায়ের ক্রস বক্সে পেয়ে উড়ন্ত বলে মাথা ছুঁইয়ে শেখ জামালের জালে পাঠিয়ে দেন আবাহনীর ফুটবলার পিটার নোরা (১-০)। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আকাশি-নীলরা। এবারও গোলে অবদান রাখেন পিটার। নিজে গোল না করলেও পেছন থেকে বলের জোগান দিয়েছিলেন। ডানপ্রান্তে পিটারের কাছ থেকে বল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন প্রতিপক্ষের ডিফেন্ডাররা। কিন্তু ততক্ষণে বলটা সতীর্থের উদ্দেশ্যে পাস করে দেন তিনি। বল পেয়ে বক্সের মাথা থেকে ডানপায়ের শটে লক্ষ্যভেদ করেন আবাহনীর কোস্টরিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্ড্রেস (২-০)। ৬৯ মিনিটে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন সোহান। তাকে থামাতে গিয়ে ফাউল করে বসেন ডিফেন্ডার রেজা। রেফারি রেজাকে হলুদ কার্ড এবং জামালের পক্ষে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে দারুণ শটে গোল আদায় করে নেন কর্নেলিয়াস স্টেওয়ার্ট (২-১)। ব্যবধান কিছুটা কমিয়ে ম্যাচে ফিরতে মরিয়া শেখ জামাল আক্রমণ অব্যাহত রাখে। তবে শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল না হওয়াতে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

বসুন্ধরা স্পোর্টস কমপেস্নক্সের মাঠে শেখ রাসেলের বিপক্ষে ভালোই প্রতিরোধ গড়ে তুলেছিল নবাগত আজমপুর। কাগজে-কলমে দুই দলের বিস্তর পার্থক্য থাকলেও দুর্বল আজমপুরের কাছ থেকেই তিন পয়েন্ট সংগ্রহ করতে ঘাম ঝড়াতে হয়েছে অলবস্নুজদের। প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রাসেলের আইভরি কোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের (১-০)। ৬৬ মিনিটে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন আজমপুরের রায়হান। যদিও সেই গোলটি আর শোধ করতে পারেনি নবাগতরা। তবে রাসেলকে আর কোনো গোল করার সুযোগও দেয়নি।

অন্যদিকে ময়মনসিংহের রফিকউদ্দিন ভুইয়া স্টেডিয়ামে ২২ মিনিটে মালিকভের পেনাল্টি গোলে লিড নেয় পুলিশ (১-০)। ৭২ মিনিটে মরিলেস্নার জোগান দেওয়া বলে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন প্যালাসিওস (২-০)। এই গোলেই জয় নিশ্চিত হয় পুলিশের।

৮ ম্যাচে ৫ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ঢাকা আবাহনী। শেখ জামালের ১২ পয়েন্ট। তারা আছে চতুর্থ স্থানে। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে তাদের থেকে একধাপ উপরে উঠে গেছে পুলিশ ফুটবল ক্লাব (তৃতীয়)। শেখ রাসেলের ১০ পয়েন্ট তারা আছে পঞ্চম স্থানে। রহমতগঞ্জ ৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে। মাত্র ১ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে আজমপুর এফসি উত্তরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে