শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেরা দুইয়ে চোখ রংপুর রাইডার্সের

ক্রীড়া প্রতিবেদক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০
বিপিএলে ১০ ম্যাচে ৭টিতে জয় পেয়ে ১৪ পয়েন্ট সংগ্রহ করেছে রংপুর রাইডার্স। তাতে পেস্ন অফে জায়গা করে নিয়েছে সাবেক চ্যাম্পিয়নরা -ওয়েবসাইট

এবারের বিপিএলের শুরু থেকে সবচেয়ে ধারাবাহিক দল ছিল সিলেট স্ট্রাইকার্স। মাশরাফি বিন মর্তুজার দল প্রথম ১০ ম্যাচের মধ্যে ৮টি জয় তুলে নিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছিল। এখনো আছে একই অবস্থানে। তবে দলটি রংপুর রাইডার্সের সামনে এসে যেন খেই হারিয়ে ফেলছে। নুরুল হাসান সোহানদের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই হার নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছে সিলেট।

অন্যদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে শুরুর দিকে নিজেদের মেলে ধরতে পারছিল না রংপুর রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। কিছুটা উত্থান-পতনের মধ্যদিয়ে প্রথম পাঁচ ম্যাচে মাত্র দুটিতে জিতেছিল নুরুল হাসান সোহানের দল। তবে এরপরই যেন নিজেদের ধারাবাহিকতা খুঁজে পায় তারা। পরে টানা পাঁচ ম্যাচ জিতে ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পেস্ন অফ নিশ্চিত করেছে রংপুর।

যদিও কুমিলস্না ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের সমান ১৪ পয়েন্ট রয়েছে রংপুরের। কিন্তু নেট রানরেটের কারণে পিছিয়ে পড়েছে তারা। এদিকে তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। ফলে পেস্ন অফ নিশ্চিত করা দলগুলোর মধ্যে সবার সামনেই সুযোগ থাকছে সেরা দুইয়ে থেকে নক-আউট রাউন্ডে পা রাখার।

পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকলেও পেস্ন অফ নিশ্চিত হওয়ায় রনি তালুকদার-মোহাম্মদ নাঈম-শোয়েব মালিকদের ধারাবাহিক পারফরম্যান্সে সন্তুষ্ট রংপুর ফ্র্যাঞ্চাইজি। তাই এবার বিপিএলে সেরা দুইয়ে থেকে নক-আউটে ওঠার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী রংপুর রাইডার্সের প্রধান কোচ সোহেল ইসলাম।

মিরপুরে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে জয়ের পর দেশের অভিজ্ঞ কোচ সোহেল ইসলাম বলেন, 'এখন যে সমীকরণ দাঁড়িয়েছে, তা হচ্ছে এক-দুইয়ে যাওয়ার জন্য। চারটা দলের মধ্যেই সম্ভাবনা আছে। আমরাও ওই রেসের মধ্যে আছি। যেটা এর আগে প্রশ্ন করেছিল, আমি এত চিন্তিত ছিলাম কেন- একটা ম্যাচ হেরে গেলে রেস থেকে ছিটকে যাব। স্বাভাবিকভাবেই চিন্তিত থাকব। আমাদের যে আত্মবিশ্বাস আসছে, সামনে দুইটা ম্যাচ আছে। আমরা যদি ম্যাচ বাই ম্যাচ এরকম খেলতে পারি, তাহলে আমাদের সম্ভাবনা আছে।'

এবারের আসরে ১০ ম্যাচের মধ্যে তিনটি ম্যাচে হেরেছে রংপুর রাইডার্স। তবে একমাত্র দল হিসেবে সিলেট স্ট্রাইকার্সকে দুই ম্যাচেই হারিয়েছে তারা। এবারের আসরে দুর্দান্ত ফর্মেও রয়েছে মাশরাফি বিন মর্তুজার দল। তাদের বিপক্ষেই সবচেয়ে সফল রংপুর। এক প্রশ্নে এই সাফল্যের রহস্যই জানতে চান উপস্থিত সাংবাদিকরা।

সোহেল বলছেন, 'আলাদা কোনো ফর্মুলা ছিল না সিলেটের জন্য। প্রস্তুতি সাধারণত আমরা সব ম্যাচে একই রকম নিয়ে থাকি। প্রসেস, রুটিন অনুসরণ করতে থাকি। সব দলের সঙ্গেই একই রকম মানসিকতা, মাইন্ডসেট বা প্রসেস নিয়েই খেলি। হঁ্যা, সিলেট ভালো দল আর আমরা তাদের হারিয়েছি। এটা আমার কাছে মনে হচ্ছে, না ঠিক আছে আমরা আমাদের রুটিন আর প্রসেসের মধ্যে ছিলাম এ জন্যই।'

বিপিএল পয়েন্ট টেবিল

দল

সিলেট স্ট্রাইকার্স

ফরচুন বরিশাল

কুমিলস্না ভিক্টোরিয়ান্স

রংপুর রাইডার্স

ঢাকা ডমিনেটর্স

খুলনা টাইগার্স

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

ম্যাচ

জয়

হার

পয়েন্ট

১১

১৬

১০

১৪

১০

১৪

১০

১৪

১১

১০

১০

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে