শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​টেকনাফে পাঁচ দিনের ব্যবধানে একই স্থানে ২ হাতির মৃত দেহ!

টেকনাফ প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:০৩

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাশের ঝিরি খাল থেকে আরো একটি মৃত হাতি পড়ে থাকতে দেখা যাচ্ছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালের দিকে কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান,খবর পেয়ে টেকনাফে ১৬ এপিবিএন এর আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-২৬ (শালবাগান) তাঁরকাটার বেষ্টনীর বাইরে আনুমানিক ৫'শ গজ পশ্চিমে পাহাড়ের পাদদেশে পানির ছড়ার মধ্যে একটি বন্য হাতি মৃত অবস্থায় দেখা যায়। বন্য হাতি মৃত্যুর খবর ক্যাম্প এলকায় ছড়িয়ে পড়লে উৎসুক সাধারণ রোহিঙ্গারা ভিড় জমালে পরিস্থিতি স্বাভাবিক রাখতে শালবাগান এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়। ধারনা করা যাচ্ছে বন্য হাতিটি অনুমান ৩/৪ দিন আগে পাহাড় চূড়া থেকে পড়ে পানির ছড়ার মধ্যে মারা যায়।শালবাগান এপিবিএন কর্তৃক সংশ্লিষ্ট বন বিভাগ কে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে টেকনাফ বন বিট কর্মকর্তা ছৈয়দ আশিক আহমদ জানান, খবর পেয়ে আমরা ঘটনা স্থলে পৌঁছেছি তবে কি কারণে হাতির মৃত্যু হয়েছে তা এখন বলতে পাচ্ছি না, কারণ এখানে রোহিঙ্গা সন্ত্রাসীদের একটা বিষয় রয়েছে। হস্তি বিশেষজ্ঞ ডাক্তার ময়না তদন্তের রিপোর্টের পরই মৃত্যুর প্রকৃত কারণ সামনে আসবে। এখনই নিশ্চিতভাবে কিছুই বলতে পারছিনা। উল্লেখ যে, গত (২০ সেপ্টেম্বর) আরেকটি হাতি মরদেহ উদ্ধার করেছিল। এ নিয়ে পর পর দু'টি হাতির মৃত দেহ একই স্থানে পাওয়া গেল।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে