সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মুরাদনগরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৩, ১৬:২১

কুমিল্লার মুরাদনগর উপজেলায় হারপাকনা গ্রামের মৃত ফুল মিয়া সওদাগরের সৌদি আরব প্রবাসী গোলাম ফারুকের বিরুদ্ধে কিছু ষড়যন্ত্রকারী ফেইসবুকে মিথ্যা ও মানহানিকর কথা লেখায় প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী।

প্রবাসী গোলাম ফারুক দীর্ঘ ৩৫ বছর যাবত প্রবাসে থাকেন বর্তমানেও সে প্রবাসে আছে । ইদানিং হারপাকনা গ্রামে কিছু অপরাধীরা মাদক ব্যবসার সাথে জড়িয়ে চুরিসহ বিভিন্ন অপরাধ করে যাচ্ছে এ বিষয়ে হারপাকনা গ্রামের আনোয়ার সরকার নামের একজন প্রতিবাদ করলে তার বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর সহ আনোয়ারকে মারাত্মক ভাবে জখম করেছে। পরে ফুটবল খেলাকে কেন্দ্র করে নুরুল ইসলাম নামে আরো এক জনের উপর সন্ত্রাসী হামলা করে রড দিয়ে পিটিয়ে তার ডান হাত ভেঙ্গে দেয়া হয় । এ ঘটনায় মুরাদনগর থানায় ভিকটিমের বোন নাজমা আক্তার বাদী হয়ে ৬জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। অপরাধীদের বিরুদ্ধে মুরাদনগর থানায় একাধিক মামলা রয়েছে। পরে পুলিশ অভিযান করে মামলার অন্যতম আসামি ফরহাদকে গ্রেফতার করেন। বর্তমানে মামলার ১ নং আসামি ফরহাদ জেল হাজতে আছেন। বাকি আসামিরা পলাতক রয়েছে। এই ঘটনার পর থেকে সৌদি প্রবাসী গোলাম ফারুক ভাইয়ের বিরুদ্ধে কিছু ষড়যন্ত্রকারী ফারুককে নিয়ে মিথ্যা অপবাদও সামাজিকভাবে তার ভাবমূর্তি নষ্ট করার জন্য কুরুচিপূর্ণ খারাপ মন্তব্য করে ফেসবুকে লেখা পোস্ট করা হয় । এ বিষয়ে সোমবার বিকালে হাড়পাকনা গ্রামে মানবনন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসি। এ সময় বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন,সাবেক ওয়ার্ড মেম্বার মোঃ তাজুল ইসলাম,মোঃ জজ মিয়া, মোহাম্মদ আওলাদ হোসেন বাদশা, আব্দুল আলীম প্রমুখ।

বক্তারা বলেন একজন প্রবাসী বাংলাদেশের সম্পদ, প্রবাসীদের রেমিটেন্সে দেশ এগিয়ে যাচ্ছে,তাই আমাদের প্রাণপ্রিয় প্রবাসী গোলাম ফারুকের বিরুদ্ধে ফেইসবুকে মানহানিকর কথা লেখা এবং যারা মিথ্যাচারীতে লিপ্ত রয়েছে তাদেরকে সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা যেন করেন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান। সাথে সাথে স্থানীয় এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন সাহেবের প্রতি প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে