শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কুমিল্লা সদরে ভূমিসহ ঘর পাচ্ছে আরো ৮৬ পরিবার

জুনে ভূমিহীন-গৃহহীনমুক্ত হবে সদর উপজেলা
স্টাফ রিপোর্টার কুমিল্লা
  ২১ মার্চ ২০২৩, ১০:৪০

কুমিল্লা আদর্শ সদর উপজেলার আরো ৮৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ভূমিসহ ঘর প্রদান করা হবে। ২২ মার্চ প্রধানমত্রী শেখ হাসিনা এর উদ্ধোধন করবেন। আগামী জুনে ভূমিহীন-গৃহহীনমুক্ত হবে।

সোমবার বিকালে আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনাতয়নে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

সংবাদ সম্মেলনে নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা জানান, প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন যে দেশের একটি মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। তার এই মহান ব্রতকে সামনে রেখেই মুজিববর্ষে প্রতিটি গৃহহীন-ভূমিহীন পরিবারই পাচ্ছে দুর্যোগ সহনীয় সেমিপাকা ঘর, আর দুই শতাংশ জমির মালিকানা। এরই ধারাবাহিকতায় আদর্শ সদর উপজেলার মোট ৩৬০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে বিভিন্ন পর্যায়ে ২৩৪টি ঘর হস্তান্তর করা হয়েছে। আগামী ২২ মার্চ ৮৬টি ঘর হস্তান্তর করা হবে। আগামী জুন মাসে বাকি ৪০টি ঘর হস্তান্তর করার পরিকল্পনা রয়েছে এবং সদর উপজেলাকে শতভাগ ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষনা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলা ভূমি কর্মকর্তা মৌসুমী আক্তার, উপজেলা প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মোস্তফা মাইদুল মোর্শেদ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, কৃষি কর্মকর্তা আওলিয়া খাতুনসহ অন্যরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে