রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রাজবাড়ীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি
  ১৯ মে ২০২৩, ১৯:১৯

‘মুক্তিযুদ্ধের অঙ্গীকার- সম্প্রীতির বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার আয়োজনে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মে) বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব অসীম কুমার পালের সভাপতিত্বে জাতীয় সংগীত পরিবেশন এবং শোক প্রস্তাব পাঠের মাধ্যমে সভা শুরু হয়। শোক প্রস্তাব পাঠ করেন আলী রেজা।

রাজবাড়ী জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী রাজবাড়ী জেলা সংসদের সভাপতি শিক্ষাবীদ প্রফেসর শংকর চন্দ্র সিনহা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন লুৎফর রহমান লাবু, কবি সালাম তাছির, সুলতান গিয়াস পুরী, নুরুল হক আলম, মনিরুল হক, মো: আব্দুর রাজ্জাক মিয়া, জাহিদ হাসান, সাজেদুর রহমান , আব্দুস কুদ্দুস মোল্লা, শাহ্ আজিজ, রশীদ আল মারুফ, শামসুল আরেফিন চৌধুরী, অজয় দাস তালুকদার প্রমূখ।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, সুস্থ সাংস্কৃতিক চর্চায় কাজ করে যাচ্ছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যরা। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলায় সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে একটি অসম্প্রদায়িক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে সংগ্রাম করছে জোট। সম্মিলিত সাংস্কৃতিক জোট মুক্তিযুদ্ধের বাংলাদেশ সম্প্রীতির বাংলাদেশ এবং অর্থনৈতিক মুক্তির পাশাপাশি সাংস্কৃতিক মুক্তির লক্ষ্যে দৃঢ় ভাবে কাজ করে যাচ্ছেন।

সংগঠনের দিক নির্দেশনামূলক বক্তব্য শেষে অসীম কুমার পাল বলেন, আপনারা নিশ্চয় জানেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। আগামি এই নির্বাচন বানচাল করার লক্ষ্যে মুক্তিযুদ্ধবিরোধী একটি গোষ্ঠি অপতৎপরতা চালাচ্ছে। তারা সাংস্কৃতিক সংগঠনের ওপর আঘাত করছে। যাতে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়। এই অপশক্তির কাছে যেন মুক্তিযুদ্ধের সম্প্রীতির বাংলাদেশ হেরে না যায় সে বিষয়ে আপনারা সজাগ থাকবেন।

সভায় জেলার ৫ টি উপজেলা থেকে ৪৪ টি সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে