সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গৌরনদীতে যাত্রীবাহী বাসের চাক্কায় পিষ্ট হয়ে রিক্সাভ্যান যাত্রী নিহত, আহত ১

মহাসড়কে বেড়িকেট দিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, যাত্রীদের ভোগান্তি
গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
  ২৯ আগস্ট ২০২৩, ১৯:২৭

হাসপাতালে থাকা অসুস্থ্য স্বজনকে দেখে ফেরার পথে মঙ্গলবার দুপুরে বরিশাল-ঢাকা মহাসড়কে গৌরনদী উপজেলার আশোকাঠীতে নিউ অন্তরা ক্লাসিক পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাক্কায় পিষ্ট হয়ে যাত্রী নার্গিস নিগার (৫০) নামের এক স্বামী পরিত্যাক্তা নারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

সোমবার দুপুর সোয়া ১টার দিকে আশোকাঠী বাসষ্ট্যান্ড সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ভয়াবহ এ দুর্ঘটনাটি ঘটে। ভয়াবহ এ দুর্ঘটনায় রিক্সাভ্যানটির চালক আলাউদ্দিন কাজী (৫৫) গুরুতর আহত হয়েছেন। মুমুর্ষ অবসস্থায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানাগেছে, গত এক মাসের মধ্যে মহাসড়কটির ওই স্থানে পর পর তিনটি দুর্ঘটনা ঘটেছে। ফলে মঙ্গলবারের দুর্ঘটনা দেখে ক্ষুব্দ হয়ে ওঠে মহাসড়ক সংলগ্ন উপজেলার পালরদী মডেল উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা। তারা আশোকাঠী বাসষ্টান্ড এলাকায় মহাসড়কের ওপর গাছের গুড়ি ফেলে মহাসড়কে বেড়িকেট দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় তারা মহাসড়কটিকে দুর্ঘটনা মুক্ত করার জন্য সরকারের কাছে দাবি জানায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন পার্শ্ববর্তি আগৈলঝাড়া উপজেলার মোহনকাঠী গ্রামের অসুস্থ্য স্বজন সোনিয়া অক্তারকে দেখতে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালে আসেন তার স্বজন পাশ্বর্তি সুন্দরগাও গ্রামের স্বামী পরিত্যাক্তা নারী নার্গিস নিগার (৫০)। অসুস্থ্য স্বজনকে দেখা শেষে মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে তিনি একটি রিক্সাভ্যান যোগে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হন। বিক্সাভ্যানটি আশোকাঠী বাসষ্ট্যান্ড সংলগ্ন গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের বরিশাল-ঢাকা মহাসড়কটি আড়াআড়ি ভাবে পাড়ি দিচ্ছিল। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী নিউ অন্তরা ক্লাসিক পরিবহনের ঢাকা মোট্রো ব ১৫-৯০৮৭ নম্বরের একটি দ্রæতগামী যাত্রীবাহী বাস বেপরোয়া গতিতে ছুটে এসে রিক্সাভ্যানটিকে চাঁপা দেয়। এতে বাসের চাক্কায় পিষ্ট হয়ে রিক্সাভ্যানের যাত্রী নার্গিস নিগার (৫০) ঘটনাস্থলেই নিহত হয়। ভয়াবহ এ দুর্ঘটনায় রিক্সাভ্যানটির চালক আলাউদ্দিন কাজী (৫৫) গুরুতর আহত হয়। এ সময় দুর্ঘটনাস্থলের উভয় দিকে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুরপাল্লার যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন। একই সময়ে দুর্ঘটনার প্রতিকার চেয়ে মহাসড়কে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভ যাত্রীদের ভোগান্তিকে আরো বাড়িয়ে দেয়। পরে উপজেলা নির্বাহী অফিসারসহ প্রশাসনের উধাবতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দের আশ্বাসে শিক্ষার্থীরা তাদের বেড়িকেট প্রত্যাহার করে নেয়। ফলে প্রায় ৪০ মিনিট পর মহাসড়ককে যানজট মুক্ত করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গৌরনদী হাইওয়ে থানার সেকেন্ড অফিসার এসআই তমাল সরকার। তিনি জানান, যাত্রীবাহী বাসটির চাক্কায় পিষ্ট হয়ে স্বামী পরিত্যাক্তা নারী নার্গিস নিগার (৫০) ঘটনাস্থলেই মারা যান। আমরা তার লাশ উদ্ধার করে করে মহাসড়ক যানজট মুক্ত করে দিয়েছি।

গৌরনদী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ গোলাম রসুল মোল্লা বলেন এ ঘটনা থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে