সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইঞ্জিনিয়ার মোহন ঝিনাইদহ-৩ এর দলীয় মনোনয়ন প্রত্যাসী

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৩

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনে নৌকা প্রত্যাসী সম্ভাব্য প্রার্থী হিসাবে নিজের নাম ঘোষণা করলেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতা ইঞ্জিনিয়ার টিএম আজিবর রহমান মোহন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে কোটচাঁদপুর পৌর পাঠাগার অডিটোরিয়ামে সুধীজনদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ ঘোষনা দেন।

আজিবর রহমান মোহন মতবিনিময় অনুষ্ঠানে বলেন- আমি আওয়ামী লীগ পরিবার থেকে এসেছি । আমার পিতা মরহুম আলি কদর তরফদার ছিলেন, মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক (বৃহত্তর যশোহর)। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী। মা মরহুমা আছিয়া কদর ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। তিনি মহেশপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি (আমৃত্যু সভাপতি ছিলেন)।

মহন বলেন- আমি ১৯৮৪ সালে মহেশপুরের খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রলীগের দল গঠন করে ওই ছাত্র সংগঠনের সভাপতি নির্বাচিত হই। পরে কলেজে এসে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই। এই ভাবে উপজেলা , জেলা এমনকি কেন্দ্রীয় ছাত্র ও যুবলীগ নেতার দায়িত্ব যথাযথ ভাবে পালন করেছি। আমার হাত ধরে কোটচাঁদপুর মহেশপুরে বহু নেতা তৈরী হয়েছে। এলাকাতে দলের দুঃসময়ে দলীয় কাজ করতে যেয়ে ২০১৪ সালে ৫ জানুয়ারী নির্বাচনে জামায়াত-শিবিরের সশ্বস্ত্র ক্যাডাদের হামলায় মারাত্মক জখম হয়ে দীর্ঘদিন ঢাকাতে চিকিৎসা নিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসি। তিনি আরো বলেন- আওয়ামী লীগ করতে যেয়ে দফায় দফায় বিরোধীদের ষড়যন্ত্রের শিকার হয়েছি। তবু আওয়মী লীগ ছাড়েনি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী রাজপথে আছি এবং থাকবো। এলাকার মানুষের জীবন যাত্রার মান ও দলীয় নেতা কর্মিদের কথা বিবেচনা করে আমি আগামী সংসদ নির্বাচনে দলীয় প্রতিক নৌকা চাইতেই পারি।

তিনি বলেন, আমার বিশ্বাস এবার আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতিক প্রদান করে ঝিনাইদ-৩ আসনে নির্বাচন করার সুযোগ তৈরী করে দিবেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহেশপুরের আওয়ামী লীগ নেতা চান্দা আলী, আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান, প্রভাষক আজিজুর রহমান প্রমূখ।

সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর শহরের বেশ কিছু ব্যবসায়ী, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে