সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মানসম্মত শিক্ষা অর্জনে সবাইকে এগিয়ে আসতে হবে : আব্দুল করিম পিএইচডি

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৪ নভেম্বর ২০২৩, ১৮:২৪

প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি ও ইউসেফ বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ আব্দুল করিম পিএইচডি বলেছেন, দেশে শিক্ষা কার্যক্রম অনেক দূর এগিয়ে গেলেও হাওরাঞ্চলে এখনও কাঙ্ক্ষিত ফলাফল আসছে না। বিশেষ করে মানসম্মত শিক্ষা কার্যক্রমকে আরো এগিয়ে নিতে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের প্রধান কাজই হল শিক্ষা অর্জন বা জ্ঞানার্জন। যত বাঁধা-বিপত্তি আসুক না কেন, তাতে কর্ণপাত না করে প্রত্যেক শিক্ষার্থীকে সামনের দিকে অগ্রসর হতে হবে। তিনি বিশ্ববরেণ্য বেশ কয়েকজনের নাম উল্লেখ করে বলেন, এ সকল ব্যক্তিরা তাদের জীবনের শুরুতে নানা কষ্টে থেকেও শিক্ষা গ্রহণ করেছেন। সে জন্যই আজ তারা বিশ্বে উদাহরণ হিসেবে রয়ে গেছেন। সুতরাং শিক্ষা গ্রহণ করতে গিয়ে যাদের পিতা-মাতা নেই, এমন অজুহাতে পিছিয়ে থাকা যাবে না।

শুক্রবার (২৪ নভেম্বর) সুনামগঞ্জের দিরাই পৌর শহরের আনোয়ারপুরস্থ বাংলাদেশ ফিমেইল একাডেমি (বিএফএ) আয়োজিত ‘হাওরাঞ্চলের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকসহ সরকারি-বেসরকারি সম্মিলিত প্রচেষ্টা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএফএ'র প্রিন্সিপাল নাজমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি জামিল চৌধুরী, শিক্ষানুরাগী মোঃ সালাহ উদ্দিন, বিএফএ'র পরিচালক মোঃ এনাম চৌধুরী, দিরাই প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আব্দুল বাছির সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুজ্জামান বদরুল প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে