রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নাঙ্গলকোটে জাপা প্রার্থীর ভোট বর্জন

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি
  ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:৩৮
নাঙ্গলকোটে জাপা প্রার্থীর ভোট বর্জন

জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ আসনে নাঙ্গলকোটে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল হতাশাব্যাঞ্জক।

কেন্দ্রগুলোতে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির এজেন্ট ছাড়া অন্যকোন প্রার্থীর কোন এজেন্টকে তেমন দেখা যায়নি।

তবে জাতীয় পার্টির প্রার্থী জোনাকী হুমায়ুন বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে নৌকা প্রতিকে একতরফা সিল মারার অভিযোগে ভোট বর্জন করেছেন।

সরেজমিনে পরিদর্শনকালে, উপজেলার বাতুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ময়ুরা উচ্চ বিদ্যালয় কেন্দ্র, মৌকরা দারুচ্ছুন্নাত নেছারিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র, দৌলখাঁড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলখাঁড় উচ্চ বিদ্যালয় কেন্দ্র, জোড্ডা পাবলিক উচ্চ বিদ্যলয় কেন্দ্র, পানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্রে গুরে ভোটারদের উপস্থিতির এ চিত্র লক্ষ্য করা যায়।

বেলা ১২ ঘটিকায় দৌলখাঁড় উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং ১.৩০ ঘটিকায় পানকরা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কোন ভোটারের উপস্থিতি দেখা যায়নি। ভোট কেন্দ্র গুলোতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা ও কর্মীদের ব্যাপক তৎপরতা দেখা যায়।

সাংবাদিকদের উপস্থিতি দেখা মাত্র নেতা-কর্মীরা নিজেরা ভোটের লাইনে দাঁড়িয়ে ভোটারদের সরব উপস্থিতি দেখাতে দেখা যায়। তবে সাধারণ ভোটারদের উপস্থিতি খুব একটা দেখা যায়নি।

ময়ুরা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ৯টা ১০ ঘটিকায় ৩নং মহিলা কক্ষে ২ ভোট, ৪নং কক্ষে ১ ভোট এবং ৫নং কক্ষে কোন ভোট পড়েনি। দৌলখাঁড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ১২টায় তিন হাজার ৬৪ ভোটারের মধ্যে ভোট পড়েছে মাত্র ২শ ৪টি। জোড্ডা বাজার পাবলিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১টা ১৪ ঘটিকা পর্যন্ত ৪হাজার ৪শ ৮৫ ভোটের মধ্যে ভোট পড়েছে ১হাজার ৩শ টি।

দৌলখাঁড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ভোলাইন স্কুল এন্ড কলেজের শিক্ষক নেসার আহমেদ কেন্দ্রে উপস্থিত সাংবাদিকদের সাথে অসৈজন্য মূলক আচরণ করেন।

এদিকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জোনাকী হুমায়ুন বিকেল ৩টার দিকে সাংবাদ সম্মেলন করে বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে নৌকা প্রতিকে একতরফা সিল মারার অভিযোগে নির্বাচন বর্জন করেছেন।

জোনাকী হুমায়ুন সাংবাদিককের জানান, নাঙ্গলকোট,সদরদক্ষিণ ও লালমাই এলাকার বিভিন্ন ভোট কেন্দ্র থেকে নৌকা প্রতিকের নেতা-কর্মীরা আমার এজেন্টদের বের দিয়ে নৌকা প্রতিকে একতরফা সিল মারেন। তাই রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে লিখিতভাবে ভোট বর্জনের বিষয়টি অবহিত করেছি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে