রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দিনাজপুর ৬ আসনে নৌকার মাঝি শিবলী সাদিকের হ্যাট্রিক জয় 

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ১৬:৪২
দিনাজপুর ৬ আসনে নৌকার মাঝি শিবলী সাদিকের হ্যাট্রিক জয় 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর -৬ আসনে (হাকিমপুর বিরামপুর নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) রোববার (৭ জানুয়ার) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

এবারের নির্বাচনে নৌকার মাঝি বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক লক্ষাধিক ভোটের ব্যবধানে হ্যাটট্রিক বিজয় অর্জন করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য ট্রাক-প্রতিকে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী। এই দিন সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে। দিনাজপুর -৬ আসনের ৪ টি উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা গন জানান, এবারের নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এদের মধ্যে শিবলী সাদিক ও আজিজুল হক চৌধুরী ছাড়াও অপর যে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন তাড়া হলেন, তৃণমূল-বিএনপির মো.মোফাজ্জল হোসেন তার প্রতীক ছিল সোনালী আঁশ,জাসদের মো. শাহ আলম বিশ্বাস তার প্রতীক ছিল মশাল এবং স্বতন্ত্র প্রার্থী ছিলেন মো.শাহ নেওয়াজ শুভ তার প্রতীক ছিল ঈগল।

এবারের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শিবলী সাদিক পেয়েছেন ১ লক্ষ ৮২ হাজার ৮২৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের প্রার্থী আজিজুল হক চৌধুরী পেয়েছেন ৮২ হাজার ৫৮৭ ভোট, ঈগল প্রতীকের প্রার্থী মোঃ শাহ নেওয়াজ ফিরোজ শুভ পেয়েছেন ১ হাজার ৬০ ভোট , মশাল প্রতীকের প্রার্থী মো.শাহ আলম বিশ্বাস পেয়েছেন ৬৭৭ ভোট ও সোনালী আশ প্রতীকের প্রার্থী মো. মোফাজ্জল হোসেন পেয়েছেন ৬০৬ ভোট। সংসদীয় আসন টির ৪ উপজেলায় মোট ৫ লাখ ২৫ হাজার ২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এদের মধ্যে ২ লাখ ৬২ হাজার৩৮৮ জন পুরুষ, ২ লাখ ৬৩ হাজার ৫২৫ জন নারী ও ১১ জন হিজড়া ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষার্থে ব্যাা, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নারী ও পুরুষ সদস্যগণ সহ গ্রাম পুলিশরাও বহু স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে