বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে "প্রাইড" প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

উখিয়া ( কক্সবাজার) প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৪
উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে "প্রাইড" প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আর্ন্তজাতিক সংস্থা হেলভেটাস সুইস ইন্টারকোপারেশন কর্তৃক আয়োজিত প্রিপার ফর রিস্কস বাই ইম্প্রুভিং ডেইলি ইনভায়রনমেন্ট ( প্রাইড) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি ) কুতুপালং ফোর এক্সট্র্যাকশন রোহিঙ্গা ক্যাম্পের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ক্যাম্প ইনচার্জ ও সিনিয়র সহকারী সচিব জনাবা নিখাত আরা।

সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও শরনার্থী প্রত্যাবাসন কমিশনের সিএমও মো: ইকবাল হোসেন এবং ত্রাণ ও শরনার্থী প্রত্যাবাসন কমিশনের সিমএ আজিজুল হক।

সভায় জানানো হয়, উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পের - ফোর এক্সটেনশন ক্যাম্পে প্রাইড প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। প্রাইড প্রকল্পে কর্মসূচির মধ্যে রয়েছে মিয়ানমারে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে বসবাসরত রোহিঙ্গা জনগোষ্ঠির জীবন ও জীবিকার মান উন্নয়ন, সামাজিক মানচিত্র, মকড্রিল ও সিমুলেশন, পরিবেশগত পুর্ণবাসন কার্যক্রম সমূহ।

উক্ত কর্মসূচি সঠিকভাবে সম্পন্ন করার জন্য অনুষ্ঠিত অবহিতকরন সভায় আরো উপস্থিত ছিলেন দেশী ও বিদেশী এনজিও কারিতাস, ব্র্যাক, একটেড, কোডেক, আইইউসিএন, হেলভেটাস সংস্থার কর্মকর্তা সহ সেক্টর ওয়াশ, সেক্টর শেলটার, কমিউনিটি প্রতিনিধিবৃন্দ।

ক্যাম্প ইনচার্জ কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় হেলভেটাস বাংলাদেশের নেক্সাস সিনিয়র প্রকল্প কর্মকর্তা হিতৈষী খীসা প্রকল্পের মূল লক্ষ্য উদ্দেশ্য এবং এর পাশাপাশি চলমান অন্যান্য প্রকল্পগুলো উপস্থাপন করেন। এছড়াও তিনি প্রাইড শীর্ষক প্রকল্পটি যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে সবার সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।

হেলভেটাস সুইস ইন্টারকোপারেশন কর্তৃক প্রাইড শীর্ষক প্রকল্পটির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন নেক্সাস- প্রকল্প কর্মকর্তা,মো: আশিকুর রহমান।

অনুষ্ঠিত অবহিতকরণ সভায় সভাপতির বক্তব্যে ক্যাম্প ইনচার্জ ও সিনিয়র সহকারী সচিব নিখাত আরা তার বক্তব্যে বলেন, উখিয়া উপজেলার জন্য যে সমস্ত এনজিও কাজ করছে তাদের প্রতি একটা প্রত্যাশা থাকবে প্রকৃত সুবিধাভোগীরা যাতে সেই সেবাসমূহগুলো পায় এবং ফান্ডের টাকাগুলো যাতে যথাযথভাবে ব্যবহার করা হয়।

সর্বশেষে সবার সাথে সমন্বয়ের মাধ্যমে যাতে প্রকল্পের মাঠ কার্যক্রম বাস্তবায়ন করা হয় এই বলে হেলভেটাস ও অন্যান্য সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে