সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চকরিয়ায় চাঁদা না পেয়ে দোকানঘর ও জমি দখলে নিতে হুমকি 

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩০
ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় মাহমুদুল হক নামে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা না পেয়ে তার দোকানঘর ও চাষাবাদের জমি জবর দখলের হুমকি দিচ্ছে একদল ভূমিদস্যু।

এ নিয়ে জমির মালিক এলাকার বাইরে থাকার সুযোগে দোকানের মালামাল লুট ও ক্ষেতের ফসল নষ্ট করে দেয় এসব ভূমিসদ্যুরা।

উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড হামিদ উল্লাহ সিকদার পাড়ায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জমির মালিক মাহমুদুল হক বাদী হয়ে ১৮ জনকে আসামী করে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, কৈয়ারবিল মৌজার ১ নম্বর খাস খতিয়াননের ২ একর জমি বন্দোবস্তিমূলে প্রাপ্ত হয়ে ভোগ দখলে রয়েছেন মাহমুমুল হক নামে এক ব্যক্তি। জমির মূল্য বৃদ্ধি পাওয়ায় স্থানীয় একদল ভূমিদস্যু এসব জমি দখলে নিতে বারবার চেষ্টা চালাচ্ছে। এর জের ধরে গত ১৯ ফেব্রুয়ারী ১১টার দিকে জমির মালিক এলাকায় না থাকার সুযোগে মাসুদ নামে এক ব্যক্তির নেতৃত্বে ভাড়াকৃত দোকানের মালামাল লুট ও পাশ্ববর্তী ক্ষেতের ফসল নষ্ট করে দিয়ে সীমানা খুটি পুঁতে দেয়।

পরে বিষয়টি নিয়ে ২৩ ফেব্রুয়ারী সকালে স্থানীয় গন্যমান্য লোকজন নিয়ে ঘটনাস্থলে গেলে মাসুদ তার দলবল নিয়ে হামলা চালায়। এসময় জমির মালিক মাহমুদুল হককে এলোপাতাড়ি কিলঘুষি মেরে জখম করে। তিনি দৌঁড়ে পাশ্ববর্তী একটি ঘরে ঢুকে আত্মরক্ষা করে। এমনকি এ জমি দখলে রাখতে হলে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে ভূমিদস্যুরা। দাবীকৃত চাঁদা না দিলে দোকানঘর ও জমি দখলে নেয়ার হুমকি দেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, মরাধর, দোকান ও জমি দখলের চেষ্টার ঘটনায় একটি লিখিত এজাহার পেয়েছে। এ বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে