শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পার্বতীপুর পৌরসভার কাউন্সিলরের শূন্য পদে ৯ মার্চ উপ-নির্বাচন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৪:১৮

দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলমের মৃত্যুর পর ওই ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন। আগামী ৯ মার্চ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে পার্বতীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন। এই উপ-নির্বাচনে তিনজন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

পার্বতীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম গত বছরের ৪ জুলাই মৃত্যু বরন করলে কাউন্সিলরের পদটি শূন্য হয়। এই শূন্য পদেই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইতোমধ্যেই পার্বতীপুর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন আবুল কালাম,রেজবাহুল ইসলাম টোকন ও মতিয়ার রহমান। শেষ পর্যন্ত এই তিন জন প্রার্থীই চুড়ান্ত ভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ আজিজার রহমান বসুনীয়া বলেন, তিন জন মনোনয়ন পত্র গ্রহন করেছেন। ইতোমধ্যে তিন জন মনোনয়ন দাখিলও করেছেন। আগামী ৯ই মার্চ ভোট গ্রহণ করা হবে। এই ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ২৪৬৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১৮৪ জন ও মহিলা ভোটার ১২৮৪ জন।ভোট গ্রহণ হবে ইভিএম এর মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন জন প্রার্থীই নিজেকে বিজয়ী করতে দিন রাত পরিশ্রম করছেন। যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোট চাচ্ছেন। দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। এ নিয়ে ভোটারদেরও আগ্রহের শেষ নাই। সব মিলিয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে