সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নাটোরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম

নাটোর প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৫:৪৪

নাটোরে জমি সংক্রান্ত বিরোধের জেরে বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লাকে কুপিয়ে জখম করা হয়েছে। গুরুতর জখম মুক্তিযোদ্ধাকে প্রথমে নাটোর পরে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার সকালে সদর উপজেলার রুয়েরভাগ আমবাগান এলাকায় ওই ঘটনা ঘটে। আহত মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লা রুয়েরভাগ এলাকার মৃত মহসীন আলী মোল্লার ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে জমি নিয়ে মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লা ও আব্দুল কাদেরের মধ্যে বিরোধ চলে আসছিল। এ জমি নিয়ে আদালতে মামলা দায়ের করেন আব্দুল কাদের (দীলিপ)। পরবর্তীতে শুনানি শেষে আদালত দীলিপের পক্ষে রায় প্রদান করেন। রায়ে অসন্তুষ্ট হয়ে মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লা আদালতে আবেদন করলে আদালত তিন মাসের স্থগিত আদেশ দেন। এরপর মকছেদ আলী জমি জবর-দখলের অভিযোগ এনে থানায় আব্দুল কাদের দীলিপের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে থানা পুলিশ আব্দুল কাদেরকে গ্রেফতার করেন। সেই থেকে আব্দুল কাদের প্রতিপক্ষ মকছেদ আলী মোল্লার প্রতি ক্ষুদ্ধ ছিলেন। সকালে মকছেদ আলী মোল্লা জমি দেখতে গেলে আব্দুল কাদের তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নেন। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এ বিষয়ে কথা বলতে আব্দুল কাদেরের তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

নাটোর জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, একজন বীর মুক্তিযোদ্ধাকে দিনের বেলায় হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে। খবর পেয়ে আমরা হাসপাতালে দেখতে যাই। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দ্রুত বিচার দাবি করছি।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, জমি নিয়ে বিরোধের জেরে দু-পক্ষের মধ্যে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এ কর্মকর্তা জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে