শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ০৯ মার্চ ২০২৪, ১৯:৫৪

আর্ন্তজাতিক নারী দিবস ও বিশ্ব চিন্তা দিবস উপলক্ষে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন মৌলভীবাজারের উদ্যোগে ব্যাপক কর্মসুচি পালিন করেছে। বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস্ সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চিফ গাইড লেডি ওলেভ বেডেন পাওয়েল এর যুগ্ম জন্মদিবস উপলক্ষে বিশ্বব্যাপী ‘বিশ্ব চিন্তা দিবস’ ও আন্তজাতিক নারী দিবস পালিত হয়।

শনিবার বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের মৌলভীবাজার জেলা কার্যালয়ে বেলা ১১টায় এক আলোচনা সভা,কেককাটা,নাচ,গান কবিতা আবুত্তি,সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় অ্যাসোসিয়েশন অনুষ্ঠানে জেলা থেকে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়,মাধ্যমিক বিদ্যালয় মাদ্রসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে হলদে পাখি, বিঞ্জ পাখি গাইড, রেঞ্জার ও গাইডার মিলিয়ে দুই শতাধিক সদস্য এতে অংশগ্রহণ করেন।

অ্যাসোসিয়েশনের জেলা কমিশনার বেগম নুরজাহান সুয়ারার সভাপতিত্বে এবং গাইডার তাহিয়া তাবাসুম ইসলাম'র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ। বিশেষ অতিথি ছিলেন জেলা পলিসি ফোরামের সভাপতি ও সাংবাদিক নজরুল ইসলাম মুহিব।

বক্তব্য রাখেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের জেলা শাখার সাধারণ সম্পাদক মাধুরী মজুমদার। অনুষ্ঠানে বক্তারা সমাজের বিভিন্ন ক্ষেত্রে চালিকাশক্তি হিসেবে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্বারোপ করে এ জন্যে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান। তারা বলেন, দেশ ও জাতির টেকসই উন্নয়ন ও অগ্রগতির জন্য সমাজের নারীর সঠিক ভূমিকা পালন, মূল্যায়ন এবং প্রভাব-প্রতিপত্তি ও সুযোগ-সুবিধা বিকাশের কোনও বিকল্প নেই।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে