সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

গাজীপুর প্রতি‌নি‌ধি
  ২০ মার্চ ২০২৪, ১৩:০৫
ছবি-যায়যায়দিন

গাজীপু‌রের টঙ্গীতে বকেয়া বেতন ও পুলিশি হামলার প্রতিবাদে সিজন্স ড্রেসেস লিমিটেডের শ্রমিকরা কল কলকারখানা অধিদপ্তরের সামনে বিক্ষোভ করছে।

বুধবার সকাল ১০টায় টঙ্গী বাজার এলাকায় কলকারখানা অধিদপ্তরের সামনে শ্রমিকদের এই বিক্ষোভ ক‌রেন শ্রমিকরা।

কারখানা শ্রমিকরা জানায়, মঙ্গলবার রাত সাতটার দিকে কারখানা ছুটির আগে আমাদের বেতন পরিশোধ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মালিকপক্ষ ও পুলিশ আমাদের পিটিয়ে কারখানা থেকে বের করে দেয়। বুধবার সকালে কারখানায় গিয়ে দেখতে পাই কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ টানানো রয়েছে। পরে সবাই কলকারখানা অধিদপ্তরের সামনে চলে এসেছি। এখনো কল কারখানা অধিদপ্তরের কেউ আমাদের সাথে কথা বলেনি। আমরা কলকারখানা অধিদপ্তরের সামনে অবস্থান করছি। বুধবার দুপুর সাড়ে বারোটা পর্যন্ত সেখানে তারা অবস্থান করছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী শ্রমিক জানান, আমাদের কেউ এক মাসের বকেয়া বেতন পাবে। কারো দুই মাসের বেতন বকেয়া রয়েছে। কেউ কেউ তিন মাসের বেতন বকেয়া রয়েছে। সামনে ঈদ আমাদের বেতন পরিশোধ না করলে চলার কোন উপায় নেই। বাড়ির মালিক বাসা ভাড়ার জন্য চাপ দিচ্ছে। সংসার খরচ রয়েছে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন জানান, সিজন্স কারখানা কর্তৃপক্ষ মঙ্গলবার সিংহভাগ টাকা পরিশোধ করলেও পুরো টাকা পরিশোধ করতে পারেনি। এ নিয়ে শ্রমিকদের সাথে মঙ্গলবার মালিক পক্ষের লোকজনের সঙ্গে কিছুটা ধাক্কাধাক্কি হয়েছে। ত‌বে শ্রমিক‌দের গা‌য়ে কোন পু‌লিশ হাত তো‌লে‌নি। কারখানার ভিতরে শ্রমিকরা ভাঙচুর শুরু করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। তবে তাদের উপর কোন হামলা করা হয়নি। এ ব্যাপারে মালিকপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে