সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শার্শায় ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

শার্শা (যশোর) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ১২:৫১
ছবি-যায়যায়দিন

শার্শা উপজেলার পুটখালী সীমান্ত থেকে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণেরবারসহ মনোরউদ্দিন (৩১) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (২৯ মার্চ) ভোরে উপজেলার পুটখালী সীমান্তের মসজিদ বাড়ী পোষ্টের পাকা রাস্তার উপর থেকে স্বর্ণেরবারসহ তাকে আটক করা হয়।

আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি জানান, শুক্রবার খুব ভোরে গোপন খবরে তারা জানতে পারেন এক পাচারকারী ইজিবাইকে করে স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে আসছে। এমন খবরে বিজিবির একটি দল উপজেলার পুটখালী সীমান্তের মসজিদ বাড়ি পোস্ট নামক পাকারাস্তার উপর অবস্থান নেয়। ওই ইজিবাইকটি সীমান্তের দিকে আসলে ইজিবাইকসহ পাচারকারী মনোর উদ্দিনকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে কিছু পাওয়া না গেলে। বিজিবির সন্দেহ হলে পরে স্থানীয: একটি ক্লিনিকে নিয়ে তার দেহ স্ক্যানিং করে পায়ুপথ থেকে ৬ টি স্বর্ণেরবার জব্দ করেন।

জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা বলে জানায় বিজিবি।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান, আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বারগুলো যশোর সরকারি ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে বলে জানান তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে