শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তারকারা হঠাৎ উপস্থাপক

বিনোদন রিপোটর্
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০
মোশাররফ করিম

অভিনয় কিংবা কণ্ঠশিল্পীদের উপস্থাপনার বিষয়টি নতুন নয়। বিশেষ দিবসের বিশেষ অনুষ্ঠান ছাড়াও অনেকদিন ধরেই টিভিতে নিয়মিত অনুষ্ঠান উপস্থাপনা করে যাচ্ছেন- এমন তারকাশিল্পীর সংখ্যাও বেশ। পূণির্মা, শাহরিয়ার নাজিম জয়সহ কেউ কেউ নিয়মিত উপস্থাপনায় সফলতাও দেখিয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে অনেকটা ঘটা করেই উপস্থাপনা করতে দেখা যাচ্ছে অনেক নতুন তারকাকে। যে সময় তাদের অভিনয় কিংবা গানে ব্যস্ত থাকার কথা, সে সময় তারা উপস্থাপনার টেবিলে। খেঁাজ-খবর নিয়ে জানা গেছে, নাটক-চলচ্চিত্রের বতর্মান পরিবেশ ভালো না থাকায় হাতে কাজ কম। অনেকেই ওয়েব সিরিজে ব্যস্ত হওয়ার চেষ্টা করছেন। আর কেউ কেউ বেছে নিচ্ছেন উপস্থাপনার বিষয়টি। আবার সময়ের তুমুল ব্যস্ত তারকাদেরও উপস্থাপনা করতে দেখা যাচ্ছে।

গত ১৬ জানুয়ারি থেকে নিউজ টুয়েন্টি ফোর চ্যানেলে শুরু হয়েছে ‘কুইজিং টাইম’। এটি উপস্থাপনা করছেন দেশ বরেণ্য অভিনেত্রী সুবণার্ মুস্তাফা। প্রতি সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার রাত ১১টায় প্রচার হচ্ছে এই অনুষ্ঠান।

অভিনয়ের পাশাপাশি প্রথমবারের মতো উপস্থাপনায় দেখা গেছে অভিনেতা মোশাররফ করিমকেও। ‘জাগো বাংলাদেশ’ নামে এ অনুষ্ঠানটি প্রচার করছে চ্যানেল টোয়েন্টিফোর। পরিচালনা করছেন আরিফ এ আহনাফ। এ প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘আগে কখনও উপস্থাপনা করিনি। কিন্তু পরিচালক আহনাফ যখন অনুষ্ঠানের ধরন এবং পরিকল্পনা সম্পকের্ বলেন, তখন বেশি কিছু না ভেবেই রাজি হয়ে গেছি। আমার কাছে মনে হয়েছে, অভিজ্ঞতা অজের্নর জন্য নয়, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে কাজটি করা যেতে পারে।

‘ফায়ার ক্যাম্প’ নামের একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবার উপস্থাপনা করতে দেখা যাবে অভিনেতা আফরান নিশোকে এটি প্রযোজনা করেছেন জনপ্রিয় নাট্যনিমার্তা মাবরুর রশীদ বান্নাহ। গেল বছরের ২৮ ডিসেম্বর অনুষ্ঠানটির প্রথম দুই পবের্র শুটিং শেষ হয়েছে।

ব্যস্ত অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। তারকারা যখন বিভিন্ন টিভি চ্যানেলে উপস্থাপনার কাজ করছেন, ঠিক তখন মেহজাবিন চৌধুরী তার নিজের ইউটিউব চ্যানেলে উপস্থাপনার কাজ শুরু করছেন। শুটিংসেটে আড্ডা দিতে দিতেই কাজগুলো করে ফেলেন তিনি। অভিনেতা মাহফুজ ও আফরান নিশোসহ ইতোমধ্যে তিনি বিভিন্ন তারকার সাক্ষাৎকার নিয়েছেন। তার এই ইউটিউবভিত্তিক অনুষ্ঠানগুলো মজার কথোপকথনে বেশ জনপ্রিয় হয়েছে। এ বিষয়ে মেহজাবীন বলেন, এর মাধ্যমে নিজের দশর্ক-শ্রোতাদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ স্থাপন করা যায়। আগামীতে নাটক নিমার্ণসহ বিভিন্ন প্রডাকশনের কাজগুলো আমার চ্যানেলে পোস্ট দেব।

ঢাকাই সিনেমার নায়িকাদের একজন তমা মিজার্। প্রথমবারের মতো উপস্থাপনায় নাম লিখিয়েছেন তিনি। অনুষ্ঠানের নাম ‘প্রিয়তমার প্রিয়মুখ’। বিনোদন ভুবনের একজন করে তারকাদের কাজের গল্প নিয়ে ধারাবাহিকভাবে এ অনুষ্ঠানটি সাজানো হয়। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন ফরিদা লিমা। এটি প্রতি শনিবার দেশ টিভিতে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে প্রচার করা হচ্ছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর উপস্থাপনায় সুনাম ছড়াচ্ছেন মডেল-অভিনেত্রী জান্নাতুল পিয়া। গত আসরের মতো এবারের মাঠ ও স্টুডিও মাতিয়ে চলেছেন পিয়া। উইন্ডিজ সিরিজেও উপস্থাপনার দায়িত্বে ছিলেন এই লাস্যময়ী। বিপিএলের সম্প্রচারের দায়িত্বে থাকা জিটিভির হয়ে তাকে দেখা যাচ্ছে মাঠ, গ্যালারি ও স্টুডিওতে।

চ্যানেল আইয়ে শুরু প্রচার হচ্ছে শিশুদের প্রতিযোগিতামূলক গানের রিয়েলিটি শো ‘গানের রাজা’। এটি উপস্থাপনা করছেন মডেল-অভিনেত্রী মুমতাহিনা টয়া। এর আগেও চ্যানেল আইয়ের একটি অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন এ অভিনেত্রী। টয়া বলেন যেহেতু ‘গানের রাজা’ শিশুদের প্রতিযোগিতামূলক গানের আয়োজন তাই উপস্থাপনাও আনন্দের। শিশুদের প্রতি একধরনের ভালোলাগা সব সময়ই ছিল, এখনো আছে। এ জন্য শিশুদের রিয়েলিটির শোতে উপস্থাপনার প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গে রাজি যাই।

চ্যানেল টুয়েন্টি ফোরে ‘সতকর্ সংকেত’ নামে একটি ক্রাইমবিষয়ক অনুষ্ঠানে উপস্থাপনা করতে দেখা গেছে অভিনেতা মাজনুন মিজানকে। সমাজে ঘটে যাওয়া অনাকাক্সিক্ষত সত্য ঘটনা অবলম্বনে নিমির্ত এ অনুষ্ঠানের মাধ্যমে সবাইকে সচেতন করা হয়।

সংগীতশিল্পী আবিদা সুলতানা উপস্থাপনা করছেন বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ নিবেদিত সংগীতবিষয়ক অনুষ্ঠান ‘মধুগুঞ্জন’। এটিএন বাংলার এই অনুষ্ঠানটি দেশের বরেণ্য এবং জনপ্রিয় সংগীতশিল্পীদের নিয়ে নিমির্ত হয়। শিল্পীদের সংগীতজীবনের গল্প এবং গান নিয়ে সাজানো হয়ে থাকে অনুষ্ঠানটি।

এ ছাড়া চিত্রনায়ক রুবেল দীঘির্দন ধরেই চলচ্চিত্রে অনুপস্থিত। নতুন কোনো ছবিতে কাজ না করলেও সম্প্রতি মাইটিভির একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33236 and publish = 1 order by id desc limit 3' at line 1