শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সক্ষমতা বৃদ্ধিতে খেলাধুলার বিকল্প নেই :উপ-উপাচাযর্

চবি প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাষির্ক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন উপ-উপাচাযর্ ড. শিরীন আখতার Ñযাযাদি

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের (চবি) উপ-উপাচাযর্ প্রফেসর ড. শিরীন আখতার বলেছেন, সুস্থ দেহ এবং সুন্দর জীবন গঠনের অন্যতম উপায় খেলাধুলা ও শরীরচচার্। সুস্থ দেহের অধিকারী না হলে জীবনে প্রতিষ্ঠা অজর্ন সম্ভব নয়। সোমবার সকাল ৯-৩০মিনিটে বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে শাহজালাল হলের বাষির্ক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

উপ-উপাচাযর্ তার বক্তব্যে বলেন, খেলাধুলা ও শরীরচচার্ শিক্ষাথীের্দর অন্যতম একটি অনুষঙ্গ। পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও শরীরচচার্ অব্যাহত রাখলে শারীরিক সক্ষমতার পাশাপাশি মানসিক দৃঢ়তা বৃদ্ধি পায়। তিনি আরও বলেন, আমাদের শিক্ষাথীর্রা অত্যন্ত সম্ভাবনাময়। বিশ^বিদ্যালয় প্রশাসন শিক্ষাথীের্দর একাডেমিক সুযোগ-সুবিধা যথেষ্ট বৃদ্ধি করেছে। শিক্ষাথীর্রা বিশ^বিদ্যালয় প্রদত্ত এই সুযোগ-সুবিধা সদ্ব্যবহারের মাধ্যমে পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতায় নৈপুণ্য প্রদশের্নর মাধ্যমে জাতীয় ও আন্তজাির্তক পযাের্য় গৌরবময় ভ‚মিকা রাখাবে বলেও তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। পরে তিনি বেলুন ও ফেস্টুন উড়িয়ে শাহজালাল হলের বাষির্ক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।

শাহজালাল হলের প্রভোস্ট প্রফেসর ড. সুলতান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মোয়াজ্জেম হোসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33257 and publish = 1 order by id desc limit 3' at line 1