শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আমতলীর বেইলি ব্রিজ যেন মরণফাঁদ!

বরগুনা প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজ যেন মরণফাঁদে পরিণত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে আমতলী-তালতলী উপজেলার দুই লক্ষাধিক মানুষ। এখনই পদক্ষেপ না নিলে যে কোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। দ্রম্নত সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

আমতলী উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯৯২ সালে আমতলী ও তালতলী উপজেলার সংযোগ সড়কের আড়পাঙ্গাশিয়া নদীর ওপর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বেইলি ব্রিজ নির্মাণ করে। ওই ব্রিজ দিয়ে তালতলী ও আমতলী উপজেলার প্রায় দুই লাখ মানুষ ও যানবাহন চলাচল করে। প্রতিদিন ওই ব্রিজ দিয়ে মাদ্রাসা, স্কুল, কলেজগামী শিক্ষার্থীসহ প্রায় ৩০ হাজার মানুষ পারাপার হয়। এছাড়া ঢাকাগামী যাত্রীবাহী পরিবহন, আন্তঃজেলা বাস, ট্রাক, লরি, কাভার্ড ভ্যান, মাহেন্দ্র ও অটোবাইকসহ ছোটবড় সহস্রাধিক যানবাহন পারাপার করে। ব্রিজ নির্মাণের ২৭ বছরে কয়েক দফায় ব্রিজের আঢ়া, পাটাতন, অ্যাংগেল ভেঙ্গে গেছে ও নাট বল্টু খুলে পরেছে।

আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি হুমায়ূন কবির বলেন, ব্রিজের অবস্থা এতই নড়বড়ে ও নাজুক যে কোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। দ্রম্নত এই ব্রিজটি সংস্কারের দাবি জানাই। আমতলী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, ওই ব্রিজটি মেরামতের জন্য ইতিমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে। দ্রম্নত ব্রিজের কাজ শুরু হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46559 and publish = 1 order by id desc limit 3' at line 1