শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্বদেশ ডেস্ক
  ৩১ মার্চ ২০২০, ০০:০০

সরকারি আদেশ অমান্য করায় দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছা বাজারে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আইন অমান্য করে দোকান খোলা রাখায় করোনাভাইরাস সংক্রমণে সাবধানতা অবলম্বন না করায় সোমবার দুপুর ১২টার দিকে শহরে এসব ব্যবসায়ীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম। আদালত সূত্রে জানা গেছে, শহরে হাইস্কুল সড়কের বিসমিলস্নাহ হোটেলের মালিক আনিছুর রহমানের কাছ থেকে ৫ হাজার টাকা, জামে মসজিদ সড়কের লিটন মার্কেটের মাসুদ ক্লথ স্টোরের মাসুদের কাছ থেকে ২ হাজার টাকা, একই মার্কেটের রিপন ক্লথ স্টোরের রিপন হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সৈয়দপুর (নীলফামারী) : সরকারি আদেশ অমান্য করে গোডাউন খোলা রেখে ব্যবসা পরিচালনা করায় ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের নীলফামারীর সৈয়দপুরের পরিবেশক মেসার্স শাইরিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আলহাজ মো. নাদিম আলমের ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৩০ মার্চ সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই জরিমানা করেন।

ভোলা : ভোলায় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে সাত ব্যবসায়ীকে ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে শহরের মহাজনপট্রি ও সদর রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মো. শায়েখ এ জরিমানা প্রদান করেন।

বোয়ালমারী (ফরিদপুর) : করোনাভাইরাসের কারণে সরকারি বিধিনিষেধ অমান্য করে দোকান খোলার অপরাধে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ১২ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ অভিযান চালিয়ে বিশ্বজিৎ, আমিনুর, গোবিন্দ ব্যানারজি, মিঠুন, হান্নান মিয়াকে এক হাজার টাকা করে, প্রভাত নন্দীকে ৮০০ ও সুজয় কুমার সরকারকে ৫০০ টাকা জরিমানা করেন।

ছাতক (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের ছাতকে আইন অমান্য করার কারণে গোবিন্দগঞ্জ বাজার, হাসনাবাদ বাজার ও ছাতক বাজারে মোবাইল কোর্টের আওতায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৬৮ হাজার ৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এ ছাড়া অনেকগুলো প্রতিষ্ঠানকে সতর্ক করে দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94713 and publish = 1 order by id desc limit 3' at line 1