শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অতিরিক্ত ভাড়া ও বেশি যাত্রী প্রতিশ্রম্নতি ভঙ্গ: কাদের

যাযাদি রিপোর্ট
  ০৬ জুন ২০২০, ০০:০০
ওবায়দুল কাদের

করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণপরিবহণে অতিরিক্ত ভাড়া আদায় এবং অর্ধেক আসনের বেশি যাত্রী উঠানো সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতিশ্রম্নতি ভঙ্গের শামিল।

শুক্রবার নিজের সরকারি বাসভবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি কর্তৃক অনলাইনে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, উন্নত বিশ্বের দেশগুলো অর্থনীতির শক্ত ভিত এবং স্বাস্থ্য খাতের সক্ষমতা নিয়েও করোনা ব্যবস্থাপনা ও চিকিৎসায় হিমশিম খাচ্ছে।

সবাইকে মনে সাহস রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, 'আক্রান্ত হলে চিকিৎসার পাশাপাশি মনোবল ধরে রাখতে হবে। মনের শক্তি এবং প্রতিরোধক্ষমতা বাড়লে রোগের শক্তি কমে যায়।'

সেতুমন্ত্রী বলেন, করোনা সংক্রমণের অবনতিশীল পরিস্থিতিতে আক্রান্তদের সঠিক সেবা প্রদানের পাশাপাশি সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে করোনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি, পরিবার ও কর্মক্ষেত্রে সুরক্ষা ও ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ জরুরি। বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির এ প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে ঝুঁকিমুক্তভাবে কাজ-কর্ম চালিয়ে যাওয়ার পাশাপাশি সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকেও স্বেচ্ছাসেবীরা প্রশিক্ষণ দিতে পারবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

সরকারি দলের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশার বাতিঘর। তিনি সবার পাশে আছেন। তার হাতকে শক্তিশালী করতে আওয়ামী লীগ নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে সমন্বয়ের মাধ্যমের মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির আহ্বায়ক হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আব্দুস সবুরসহ উপকমিটির নেতারা।

উপকমিটি জানিয়েছে, দেশের নামকরা চিকিৎসক ও অভিজ্ঞ প্রশিক্ষকেরা এ কোর্সে প্রশিক্ষণ দিচ্ছেন। একশ জন প্রশিক্ষণার্থী চার দিনের এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। পরবর্তী সময়ে বিভাগীয় পর্যায়ে এ প্রশিক্ষণ আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<101468 and publish = 1 order by id desc limit 3' at line 1