শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৭ জুন ২০২০, ০০:০০

দলবেঁধে করোনা

দেবীর পূজা!

যাযাদি ডেস্ক

নভেল করোনাভাইরাসের হানায় সপ্তাহখানেক ধরে ভারতে প্রতিদিনই চলছে আক্রান্ত-মৃতু্যর রেকর্ড ভাঙা-গড়ার খেলা। তখন প্রাণঘাতী ভাইরাসটিকে 'মা' ডেকে 'দেবী' মেনে পূজা করেছেন নারীরা। এই অদ্ভুত ঘটনা ঘটিয়েছেন বিহার রাজ্যের বক্সার শহরে নারীরা।

এই ব্যাধি যেন প্রিয়জনদের আক্রমণ না করে, সে জন্য সেই প্রার্থনাতেই 'করোনা মা'-এর পূজা করেছেন তারা। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এদিন রীতিমতো ভক্তিশ্রদ্ধার সঙ্গে গঙ্গাস্নান সেরে 'করোনা দেবী'র উপাসনায় ৯টি লাড্ডু, ৯টি ফুল, ৯টি লবঙ্গ, ৯টি ধূপকাঠি ধরিয়ে নদীর পাশে পুঁতে প্রার্থনা করেন তারা। ওই দলটির মধ্যে কুসুম দেবী নামে এক নারী নাকি কিছুদিন আগে একটি ভিডিওতে দেখেছেন, ৯টি লাড্ডু, ৯টি ফুলসহ নানা উপাচার দিয়ে পূজা করলে করোনার দেবী খুশি হন। তাকে কোনোভাবে সন্তুষ্ট করা গেলেই এই মহামারি থেকে মুক্তি পাওয়া যাবে। এ কারণেই দলবেঁধে পূজা করেছেন তারা। তাদের দাবি, 'বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর'।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

একজনের মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর কদমতলীতে বাসার সামনে জমা থাকা পানি সরানোর সময় বিদু্যৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃতু্য হয়েছে। মৃত মুজিবুর রহমান (৪৫) কদমতলী আবাসিক এলাকায় পরিবার নিয়ে থাকতেন। তিনি একটি প্রতিষ্ঠানে মাস্টার রোলে চাকরি করতেন।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে তাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে পুলিশ ফাঁড়ির এএসআই আবদুল খান জানান। তিনি বলেন, বিদু্যৎস্পৃষ্ট হয়ে বলে পরিবারের সদস্যরা তাকে অচেতন অবস্থায় নিয়ে এসেছিলেন। মুজিবুর রহমানের ছোট ভাই সুমন হাসপাতালে সাংবাদিকদের বলেন, দুইদিনের বৃষ্টিতে বাসার সামনে পানি জমে ছিল। বাসার বৈদু্যতিক তার ছিঁড়ে জমে থাকা পানিতে পড়েছিল। জমে থাকা পানি সরাতে গিয়েই তিনি বিদু্যৎস্পৃষ্ট হন।

সড়ক দুর্ঘটনায়

হেলপার নিহত

রংপুর প্রতিনিধি

রংপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পাশের খাদে পড়ে চালকের সহকারী রনি মিয়া (২২) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও পাঁচ যাত্রী। শনিবার সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের পাগলাপীর বকুলতলা নামক স্থানে এই দুর্ঘটনাটি ঘটে।

তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি গোলাম কিবরিয়া জানান, কুমিলস্না থেকে ছেড়ে আসা ঠাকুগাঁওগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসচালকের সহকারী রনি মিয়া নিহত হন। রনি লালমনিরহাট সদরের সেবুডারী গ্রামের মিজু আহমেদের ছেলে। দুর্ঘটনার কারণে মহানসড়কে এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ এসে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিখোঁজ ছাত্রের

লাশ উদ্ধার

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুর উপজেলায় নদীতে পড়ে নিখোঁজ হওয়ার তিনদিন পর বিশখালী নদী চলিস্নশকাহনিয়া থেকে মো. রাকিব হাওলাদার (২২) নামে কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রাজাপুর থানার ওসি মো. জাহিদ হোসেন জানায়, ওই কলেজছাত্র গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে মঠবাড়ি ইউনিয়নের বাদুরতলা লঞ্চঘাট সংলগ্ন বিশখালি নদীতে পা পিছলে পড়ে নিখোঁজ হয়েছিল। সেখান থেকে প্রায় চার কিলোমিটার দূরবর্তী চলিস্নশকাহনিয়ার লঞ্চঘাট এলাকায় সকাল সাড়ে ৬টার দিকে মরদেহ ভেসে উঠতে দেখে স্থানীয়রা পুলিশে জানায়। রাকিব ইউনিয়নের পুকুরিজানা গ্রামের রাজমিস্ত্রি আবদুল রাজ্জাক হাওলাদারের ছেলে ও বরিশাল হাতেমআলী কলেজের ভূগোল বিষয়ে অনার্সের তৃতীয় বর্ষের ছাত্র। পরিবারের লিখিত আবেদনে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে, বলেন এই পুলিশ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<101594 and publish = 1 order by id desc limit 3' at line 1