শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু

যাযাদি ডেস্ক
  ৩০ জুলাই ২০২০, ০০:০০

জ্বর, শ্বাসকষ্ট, কাশি বা কোভিড ১৯-এর উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় দেশের ৪ জেলায় আরও ৯ জন মারা গেছেন। এর মধ্যে কুমিলস্নায় তিনজন নারীসহ ৬ জন, সাতক্ষীরা, পটুয়াখালী ও লক্ষ্ণীপুরে একজন করে মারা গেছেন। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিলস্না: কুমিলস্না কোভিড-১৯ হাসপাতালে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় কোভিডের উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর ও সর্দি নিয়ে মারা গেছেন ছয়জন। এর মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান বিষয়টি জানান।

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য কুমিলস্না মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কুমিলস্না কোভিড-১৯ হাসপাতাল সূত্রে জানা গেছে, শ্বাসকষ্ট, জ্বর, সর্দি নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মঙ্গলবার রাত ১টা ৩০ মিনিটে কুমিলস্না সেনানিবাস এলাকার ৪০ বছরের এক নারী ও গতকাল সকাল ১০টায় দেবীদ্বার উপজেলার ৫৫ বছরের এক পুরুষ মারা গেছেন।

হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার বিকেল ৫টা ৪৫ মিনিটে কুমিলস্না সিটি করপোরেশন এলাকার ৪৬ বছরের এক পুরুষ, বুধবার ভোর ৪টা ৪৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ৬৫ বছরের এক বৃদ্ধ, মঙ্গলবার সকাল ১০টা ৩০ মিনিটে চৌদ্দগ্রাম উপজেলার ৭৭ বছরের এক বৃদ্ধা এবং মঙ্গলবার রাত ১১টায় দেবীদ্বার উপজেলার ৫৫ বছরের এক নারী মারা গেছেন।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির ছয় ঘণ্টার মধ্যে কোভিডের উপসর্গ নিয়ে মারা গেলেন আরও একজন (৬১)। বুধবার ভোররাত ৪টার দিকে মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে তিনি মারা যান। মৃত ব্যক্তি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বাসিন্দা।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে জ্বর, শ্বাসকষ্টসহ কোভিডের নানা উপসর্গ নিয়ে ওই ব্যক্তিকে স্বজনরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। তাকে চিকিৎসা দিয়ে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোররাত ৪টার দিকে তিনি মারা যান।

পটুয়াখালী: কোভিডের উপসর্গ নিয়ে পটুয়াখালীর ২৫০ শয্যা হাসপাতালে বুধবার ভোরে এক ব্যক্তি মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তির বাড়ি পটুয়াখালী শহরে। তার বয়স হয়েছিল ৬২ বছর।

পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. কামরুজ্জামান কোভিডের উপসর্গ নিয়ে এক ব্যক্তির মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ব্যক্তি কয়েক দিন ধরে জ্বর-হাঁচি-কাশিতে ভুগছিলেন। গত সোমবার সকালে তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করা হয়েছে। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যান।

লক্ষ্ণীপুর : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে লক্ষ্ণীপুরে আমির হোসেন (৭৫) নামে এক বৃদ্ধের মৃতু্য হয়েছে। বুধবার সকালে সদর হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় তারসহ ৩টি বাড়ি লকডাউন করেছে স্বাস্থ্য বিভাগ।

আমির হোসেন সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামের বাসিন্দা।

জানা গেছে, গত কয়েকদিন ধরে আমির হোসেন জ্বর, শ্বাসকষ্ট ও সর্দিতে ভুগছিলেন। বুধবার সকালে তিনি আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালেই আমির হোসেন মারা যান। সেখানে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।

লক্ষ্ণীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন বলেন, করোনা পরীক্ষার জন্য বৃদ্ধের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় ৩টি বাড়ি লকডাউনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107543 and publish = 1 order by id desc limit 3' at line 1