শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আশরাফের আসনে মনোনয়ন ফরম নিলেন শাফায়েত, ডিএনসিসিতে আতিক

যাযাদি রিপোটর্
  ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনের নিবার্চনে আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদ্য প্রয়াত সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোটভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়েতুল ইসলাম দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

আর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনিবার্চনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্যবসায়ী আতিকুল ইসলাম।

বুধবার রাজধানীর ধানমÐিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কাযার্লয়ে তাদের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।

দুপুরে সৈয়দ শাফায়েতুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন।

আর বিকালে ডিএনসিসির মেয়র পদে উপনিবার্চনে আতিকুল ইসলামের পক্ষে তার চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন যুবরাজ মনোনয়ন ফরম কিনেছেন।

বুধবার থেকে জাতীয় সংসদের কিশোররগঞ্জ-১ আসনে, ডিএনসিসি, তিন পৌরসভা ও ৩০ ইউনিয়ন পরিষদ নিবার্চনে আগ্রহী প্রাথীের্দর মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নিবার্চনে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম নিবাির্চত হন। পরে চলতি মাসের ৩ জানুয়ারি বিজয়ীদের শপথ অনুষ্ঠিত হয়।

বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি ওইদিন শপথ নিতে পারেননি। সময় চেয়ে আবেদন করলেও ৩ জানুয়ারি রাতেই মৃত্যুবরণ করেন সৈয়দ আশরাফ।

তার মৃত্যুর কারণে শূন্য হওয়া এই আসনে আগামী ২৮ ফেব্রæয়ারি ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নিবার্চন কমিশন। এদিন ডিএনসিসির মেয়র পদেও ভোট হবে।

এদিকে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ শাফায়াত ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগের সদস্য রাসেল আহমেদ তুহিন।

ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপ-নিবার্চনের তারিখ ঘোষণা করা হলেও হাইকোটের্র রায়ে তা স্থগিত হয়ে যায়।

ওই সময় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন ব্যবসায়ী আতিকুল ইসলাম। এবারও মনোনয়ন ফরম কিনলেন তিনি।

আতিক ছাড়াও ডিএনসিসির মেয়র হতে আওয়ামী লীগের সমথর্ন চেয়ে মনোনয়নপত্র কিনেছেন ব্যবসায়ী আদম তমিজি হক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33631 and publish = 1 order by id desc limit 3' at line 1